[email protected] রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে অনিশ্চিত টিম সাউদি

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২০ সেপ্টেম্বার ২০২৩, ২০:১৬

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড দলের চিন্তার যেন শেষই হচ্ছেনা। এসিএল ইনজুরির ফাঁদে পড়ে বিশ্বকাপ মিস করবেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, এমনটাই ধারণা করা হচ্ছিল। শেষ পর্যন্ত অবশ্য উইলিয়ামসন থাকছেন। দলকে নেতৃত্ব দিবেন তিনিই। তবে, কিউই টিম ম্যানেজমেন্টের স্বস্তি এখনো ফেরেনি। নতুন দুশ্চিন্তার নাম টিম সাউদি। বিশ্বকাপের বড় মঞ্চে তাকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে এখন থেকেই চলছে শঙ্কা।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে ডান হাতের আঙুলে চোট পেয়েছিলেন সাউদি। সেই ব্যাথা এখন পর্যন্ত সারেনি তার। বাধ্য হয়েই ডাক্তারের ছুরি-কাঁচির নিচে যেতেই হচ্ছে টিম সাউদিকে। বৃহস্পতিবার ডান হাতের আঙুলে অস্ত্রোপচার হবে এই পেসারের। তার পর সাউদি সিদ্ধান্ত নেবেন বিশ্বকাপে খেলার ব্যাপারে। আর এজন্য আরও এক সপ্তাহ সময় পাবেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ানডেতে ক্যাচ ধরতে গিয়ে আঙুলটিতে চিড় ধরা পড়ে এই পেসারের। সেকারণেই মূলত অস্ত্রোপচার। অবশ্য কিউই কোচ গ্যারি স্টিডের প্রত্যাশা, বিশ্বকাপে পাওয়া যাবে তাকে, ‘আশা করব অস্ত্রোপচার করে আঙুল ঠিক হয়ে যাবে। সাউদি খেলতে পারবে বলেই আশা রাখছি।’

বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর থেকে। তার আগে পর্যন্ত সময় পাচ্ছেন সাউদি। তবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দলে পরিবর্তন করতে পারবে নিউজিল্যান্ড। সময়টা যে খুব স্বল্প সেটাও মানতেই হচ্ছে।

৩৪ বছরের সাউদি খেলতে না পারলে তা বড় রকমের এক ধাক্কা হবে বর্তমান রানারআপদের জন্য। অস্ত্রোপচারের পর পুনর্বাসন নিয়েও তাই সতর্ক কোচ স্টিড, ‘সাউদির ডান হাতের বুড়ো আঙুলে কিছু স্ক্রু এবং পিন লাগানো হবে। অনুশীলনে ফিরে ও যাতে যন্ত্রণা সহ্য করতে পারে, সেটাও দেখতে হবে।’

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর