[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

সাকিবের উন্নতি হলেও পেছালেন লিটন

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৪ সেপ্টেম্বার ২০২৩, ০২:১৮

ফাইল ছবি

আজ বুধবার ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের হালনাগাদ তথ্য প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। একই ক্যাটাগরিতে পিছিয়েছেন লিটন দাস।

আইসিসির ওয়ানডে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন সাকিব। শ্রেয়াস আয়ার ও গ্লেন ম্যাক্সওয়েলকে পেছনে ফেলে ৩৪ নম্বরে ওঠে এসেছেন বাংলাদেশ অধিনায়ক। তাছাড়া উন্নতি হয়েছে আরেক বাংলাদেশি ব্যাটার নাজমুল হোসেন শান্তরও। এক ধাপ এগিয়ে এখন ৮০ নম্বরে অবস্থান করছেন তিনি।


জ্বরের কারণে এশিয়া কাপের গ্রুপপর্ব খেলতে পারেননি লিটন। তবে সুপার ফোরে দলের সঙ্গে যোগ দিয়েছেন। খেলেছেন দুটি ম্যাচও। কিন্তু স্বরূপে ফিরতে পারেননি। আছেন নিজের ছায়া হয়ে। যার প্রভাব পড়েছে এবার র‍্যাঙ্কিংয়েও। ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে একধাপ পিছিয়ে ৪৭ নম্বরে নেমে গেছেন তিনি।

কোমরের চোটে দলের বাইরে থাকা তামিম ইকবালেরও অবনতি হয়েছে। তিনি পিছিয়েছেন একধাপ। ওভিজ্ঞ এই ওপেনারের অবস্থান এখন ৩৮ নম্বরে।

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে শীর্ষে আছেন মুশফিকুর রহিম। ৬৪৬ রেটিং পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন ১৭ নম্বরে। সেরা এক'শতে থাকা আরেক বাংলাদেশি ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। ৫১৩ রেটিং পয়েন্ট নিয়ে মিচেল মার্শের সঙ্গে যৌথভাবে তিনি অবস্থান করছেন ৫৯ নম্বরে।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর