[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশাল জয় অস্ট্রেলিয়ার

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১০ সেপ্টেম্বার ২০২৩, ১৫:১৭

সংগৃহীত ছবি

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ১২৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

ব্লুমফন্টেইনে শনিবার অজিদের দেওয়া ৩৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪১.৫ ওভারে ২৬৯ রানে থেমে যায় প্রোটিয়াদের ইনিংস। কুইন্টন ডি কক ৪৫, তেম্বা বাভুমা ৪৬, হেইনরিখ ক্লাসেন ৪৯ ও ডেভিড মিলার ৪৯ রানের ইনিংস খেলেন। কিন্তু কেউই ফিফটি ছুঁতে পারেননি। অজিদের পক্ষে সর্বাধিক ৪ উইকেট নেন অ্যাডাম জাম্পা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। আগের ম্যাচে অপরাজিত ৮০ রানের ইনিংসে দলকে জয় উপহার দেওয়া মার্নাস লাবুশেন এদিন সেঞ্চুরি উপহার দেন। সেঞ্চুরি হাঁকান ডেভিড ওয়ার্নারও। এই দুইয়ের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৯২ রানের পুঁজি গড়ে অজিরা।

ওয়ার্নার পেয়েছেন ২০তম ওয়ানডে সেঞ্চুরি। ১২ চার ও ৩ ছক্কায় ৯৩ বলে ১০৬ রানরে ইনিংস খেলেছেন তিনি। লাবুশেন ৯৯ বলে ১২৪ রানের ঝকঝকে এক ইনিংস। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় শতকের ইনিংসটি তিনি সাজিয়েছেন ১৯টি চার ও ১ ছক্কায়।

ওয়ার্নার-লাবুশেন ছাড়াও ফিফটি পেয়েছেন ট্রাভিস হেড ও জস ইংলিশ। হেড ৩৬ বলে ৬৪ রান করেছেন। ইংলিশ খেলেছেন ৩৭ বলে ৫০ রানের ইনিংস।

অস্ট্রেলিয়ার এদিনের সংগ্রহটি ওয়ানডে ফরম্যাটে তাদের তৃতীয় সর্বোচ্চ। আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় সর্বোচ্চ। ২০০৬ সালে প্রোটিয়াদের বিপক্ষে ৪ উইকেটে ৪৩৪ রানের পুঁজি গড়েছিল তারা। সেটিই এখন পর্যন্ত এই ফরম্যাটে তাদের সর্বোচ্চ। তবে ওই ম্যাচে হেরেছিল তারা। এদিন ম্যাচসেরা হয়েছেন লাবুশেন। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর