[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

এক ম্যাচে রিজার্ভ ডে, কী বলছে বিসিবি?

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৯ সেপ্টেম্বার ২০২৩, ২১:৫৪

ফাইল ছবি

টুর্নামেন্টের মাঝপথেই আচমকা এক সিদ্ধান্ত নিল এশিয়ান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা এসিসি। সেই সিদ্ধান্তটাও বেশ বিতর্কিতই বটে। এবারের টুর্নামেন্টের শেষ পাঁচ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে শ্রীলঙ্কার কলম্বোতে। ভরা বর্ষার এই সময়ে রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত হয়েছে। তাও কিনা শুধু এক ম্যাচে। ভারত-পাকিস্তান ম্যাচে থাকছে সেই রিজার্ভ ডে। আর অবধারিতভাবেই আছে ফাইনালের জন্য।।

এনিয়ে সরাসরি অসন্তোষ জানিয়েছে ক্রিকেট ভক্তরা। খোদ বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেও অসন্তোষ জানালেন এই সিদ্ধান্ত নিয়ে। এসিসির বক্তব্য, ১০ সেপ্টেম্বরের ম্যাচে বৃষ্টির বা অন্য কোনও প্রাকৃতিক কারণে ব্যাহত হলে পরের দিন ১১ সেপ্টেম্বর খেলা হবে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এমন পক্ষপাতমূলক আচরণে প্রায় সবাই একদিকে অসন্তুষ্ট। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানাল, এশিয়া কাপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী আর আমাদের সম্মতিতেই রিজার্ভ ডে যোগ করা হয়েছে।

শুক্রবার মধ্যরাতে টুইট বার্তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায়, এশিয়া কাপের সুপার ফোর পর্বে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ ডে যুক্ত করা হয়েছে। যা এশিয়া কাপের প্লেয়িং কন্ডিশন বিবেচনায় কার্যকর উপায়ে সংশোধিত হয়েছে । অবস্থান স্পষ্ট করার জন্য জানান হচ্ছে, চারটি অংশগ্রহণকারী দল এবং এসিসির সম্মতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

উল্লেখ্য,এশিয়া কাপে সুপার ফোর পর্বে কেবল ভারত-পাকিস্তান ম্যাচে রাখা হয়েছে রিজার্ভ ডে। ফাইনাল ছাড়া এটিই একমাত্র ম্যাচ যেখানে রিজার্ভ ডে আছে। বৃষ্টির শঙ্কায় আছে বাংলাদেশের আজকের ম্যাচেও। দিনে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ, রাতে ৯০ শতাংশ। এই ম্যাচ পরিত্যক্ত হলেও তাই অবাক হবার কিছু নেই। সেক্ষেত্রে বাংলাদেশ প্রায় ছিটকেই যাবে ফাইনালের রেস থেকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের সহজ অবস্থান পরিষ্কার করলেও গণমাধ্যমের সামনে বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। টাইগার কোচের বক্তব্য, আমি আগে কখনো কোনো টুর্নামেন্টে এরকম কিছু দেখিনি। টুর্নামেন্টের মাঝপথে নিয়ম পরিবর্তন হওয়া আমার জন্য নতুন বিষয়।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর