[email protected] রবিবার, ১২ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

আইসিসি

বিশ্বকাপের আম্পায়ার ও ম্যাচ রেফারিদের তালিকা প্রকাশ

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৮ সেপ্টেম্বার ২০২৩, ২০:০৭

সংগৃহীত ছবি

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে আম্পায়ার ও ম্যাচ রেফারিদের তালিকা প্রকাশ করলো বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বিশ্বকাপের লিগ পর্বের জন্য ২০ সদস্যের তালিকা ঘোষণা করেছে সংস্থাটি।

আজ শুক্রবার (৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ১৬ জন আম্পায়ার ও ৪ জন ম্যাচ রেফারির নাম ঘোষণা করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। এদের মধ্যে আইসিসির এমিরেটস এলিট প্যানেল থেকে জায়গা পেয়েছেন ১২ জন আম্পায়ার।

এই ১২ জন হলেন - ক্রিস্টোফার গ্যাফানি, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমাস, মাইকেল গফ, নীতিন মেনন, পল রাইফেল, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটলবোরো, রড টাকার, জোয়েল উইলসন, আহসান রাজা এবং অ্যাড্রিয়ান হোল্ডস্টক।

বাকি চারজন আইসিসির উদীয়মান আম্পায়ার প্যানেলের অন্তর্ভুক্ত। এদের মধ্যে বাংলাদেশ থেকে রয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ। বাকি তিনজন হলেন - পল উইলসন, অ্যালেক্স ওয়ার্ফ ও ক্রিস ব্রাউন।

অন্যদিকে, আসরে ম্যাচ রেফারির দায়িত্বেও থাকছেন আইসিসির এমিরেটস এলিট প্যানেলের চারজন। তারা হলেন - জেফ ক্রো, অ্যান্ডি পাইক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ। চারজনই সাবেক খেলোয়াড়।

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মাঠের দায়িত্বে থাকবেন মেনন ও ধর্মসেনা। টিভি আম্পায়ার হিসেবে থাকবেন পল উইলসন ও চতুর্থ আম্পায়ার থাকবেন শরফুদ্দৌলা। ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন পাইক্রফট।

আইসিসি জানিয়েছে, টুর্নামেন্টের লিগ পর্বের খেলা শেষে যথাসময়ে সেমিফাইনাল ও ফাইনালের জন্য আম্পায়ার এবং ম্যাচ রেফারিদের নাম ঘোষণা করা হবে।

আম্পায়ার প্যানেল:
ক্রিস্টোফার গ্যাফানি, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমাস, মাইকেল গফ, নীতিন মেনন, পল রাইফেল, রিচার্ড ইলিংওয়ার্থ, রিচার্ড কেটলবোরো, রড টাকার, জোয়েল উইলসন, আহসান রাজা এবং অ্যাড্রিয়ান হোল্ডস্টক, শরফুদ্দৌলা ইবনে শহীদ, পল উইলসন, অ্যালেক্স ওয়ার্ফ ও ক্রিস ব্রাউন।

ম্যাচ রেফারি প্যানেল:
জেফ ক্রো, অ্যান্ডি পাইক্রফট, রিচি রিচার্ডসন ও জাভাগাল শ্রীনাথ। সূত্র: রাইজিংবিডি

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর