[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

আফগানদের রুখে দিল মোরসালিন

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৮ সেপ্টেম্বার ২০২৩, ০১:৩৭

ফাইল ছবি

আগের ম্যাচে সবচেয়ে বড় সুযোগটা নষ্ট করেছিলেন তিনি। শেখ মোরসালিনকে নিয়ে সমালোচনা তাই কম হয়নি। সেই মোরসালিনই দ্বিতীয় ম্যাচে ত্রাতা হয়ে এলেন বাংলাদেশের। তার গোলেই আফগানিস্তানকে ১-১ গোলে রুখে দিয়েছে কোচ হাভিয়ের কাবরেরার দল।

বসুন্ধরা কিংসের স্টেডিয়ামে ইতিহাসের প্রথম আন্তর্জাতিক ম্যাচটায় গোলের হাপিত্যেশ কাটেনি। দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধেও সে খরা কাটেনি। কাটে এসে দ্বিতীয়ার্ধে এসে। ৫২ মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে মাথা ছুঁইয়ে আফগানিস্তানের জাবের শারজা করে বসেন গোল। বসুন্ধরা কিংসের স্টেডিয়ামে প্রথম আন্তর্জাতিক গোলের কীর্তিটাও নিজের করে নেন তিনি।

সেই গোল হজম করেই যেন টনক নড়ে বাংলাদেশের। কিক অফ থেকেই চাপে রেখেছিল আফগানদের। পেয়েছিল সুযোগও। বক্সের ঠিক সামনে থেকে জামাল ভূঁইয়ার নেওয়া ফ্রি কিকটা ছিল না লক্ষ্যেই।


তবে সমতাসূচক গোলের জন্য বাংলাদেশকে বেশি অপেক্ষা করতে হয়নি। ৬২ মিনিটে মাঝমাঠ থেকে রাকিব হোসেনের বাড়ানো বল উইংয়ে খুঁজে পায় বিশ্বনাথ ঘোষকে। সেখানে ডিফেন্ডারের পাহারা এড়িয়ে বক্সের মাঝে থাকা শেখ মোরসালিনকে খুঁজে নেন তিনি। আগের ম্যাচে এমন সুযোগ নষ্ট করলেও এদিন তা করেননি মোরসালিন। হাতছোঁয়া দূরত্ব থেকে অনায়াসেই জালে জড়ান বলটা। আন্তর্জাতিক ক্যারিয়ারের ষষ্ঠ ম্যাচেই পেয়ে যান তৃতীয় গোলের দেখা। তাতে বাংলাদেশও সমতা ফেরায় আফগানিস্তানের সঙ্গে।

ম্যাচটা শুরু থেকেই ছিল উত্তাপের। প্রথমার্ধে উত্তপ্ত বাক্যবিনিময় করে আফগান কোচ আব্দুল্লাহ আল মুতাইরি দেখেন লাল কার্ড। এরপর দ্বিতীয়ার্ধেও আফগানদের ডাগআউট থেকে লাল কার্ড দেখে বেরিয়ে যেতে হয় আফগান ফুটবলারকে।

ম্যাচটা শেষ দিকে রোমাঞ্চ ছড়িয়েছে মাঠে। তবে দুই দলের কোনোটিই শেষমেশ গোলের দেখা পায়নি। ম্যাচটা তাই শেষ হয়েছে ১-১ ড্রতে।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর