ডমিঙ্গোর বিরুদ্ধে খেলোয়াড়দের অনেক অভিযোগ আছে: মাশরাফি

ডমিঙ্গোর বিরুদ্ধে খেলোয়াড়দের অনেক অভিযোগ আছে: মাশরাফি

বাংলাদেশের ক্রিকেটের বড় একটি অংশ টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কার্যক্রমে সন্তুষ্ট নন। এবার সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানালেন, দক্ষিণ আফ্রিকান কোচকে নিয়ে অসন্তোষ আছে খেলোয়াড়দের মধ্যেও।

ডমিঙ্গোর অধীনে মাত্র তিনটি ওয়ানডে খেলার সুযোগ হয় মাশরাফির। দ. আফ্রিকান কোচের সময়ে নেতৃত্ব ছাড়েন এই পেসার। খুব বেশি না হলেও তিন ম্যাচ খেলার সুবাদে ডমিঙ্গোর কার্যক্রম দেখার সুযোগ হয়েছিল মাশরাফির।

সেই অভিজ্ঞতা থেকে ডমিঙ্গোকে ভালো কোচ হিসেবে মূল্যায়ন করছেন না ম্যাশ। তিনি মনে করেন, এই কোচের অধীনে দল যেমন চমৎকার কিছু সাফল্য পেয়েছে তেমনি উল্টো পিঠও দেখতে হয়েছে।

‘নড়াইল এক্সপ্রেস’ বলেন, ‘দল যখন সফল হবে অবশ্যই সেটা তার কৃতিত্ব। আমি মাত্র তিনটা ম্যাচে ওর সঙ্গে কাজ করেছি, তাই কথা বলার সুযোগ কম। তবে যত ম্যাচ আমরা হেরেছি সেই দায়টাও তাকে নিতে হবে। আমরা অনেক ম্যাচ এখানে হেরেছি যেগুলো হারার কথা ছিল না। নিউজিল্যান্ডে যে টেস্ট জিতেছি সেটা আমাদের জেতার কথা ছিল না। এরকমও আছে।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের ব্যর্থতার পর ডমিঙ্গোকে বরখাস্ত করার গুঞ্জন চলছিল। কিন্তু বিভিন্ন কারণে তা আর সম্ভব হয়নি। তবে ডমিঙ্গোর কার্যক্রম নিয়ে ক্রিকেটার থেকে দেশের ক্রিকেট সংশ্লিষ্ট অনেক অসন্তুষ্ট বলে মনে করেন মাশরাফি।

তিনি বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, খেলোয়াড়দের তাকে নিয়ে অনেক অভিযোগ আছে। প্রথম যে জিনিসটা সেটা হচ্ছে, আপনার ড্রেসিংরুম ঠিক থাকা। সেটা যদি থেকে থাকে তাহলে ভালো। আমার কাছে মনে হয়নি ড্রেসিংরুম ঠিক আছে। এজন্য খোলা মনে বলেছি কথাটা। ডমিঙ্গোর বাংলাদেশ ক্রিকেটে সাফল্যের পাল্লা বেশি ভারী নয়। যেটা স্টিভ রোডস বাদ যাওয়ার পরও তার ছিল। একেক কোচের কাছে একেক রকম। বিসিবি যদি তাকে নিয়ে সন্তুষ্ট থাকে তাহলে খুব ভালো। এটা বিসিবির সিদ্ধান্ত।’




আপনার মূল্যবান মতামত দিন:


Top