[email protected] বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

লাহোরের পথে টাইগাররা

খেলা ডেস্ক

প্রকাশিত:
১ সেপ্টেম্বার ২০২৩, ২০:৫০

লাহোরের পথে সাকিব বাহিনী। ছবি : সংগৃহীত

এশিয়া কাপ মিশনের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের। প্রথম ম্যাচ হেরে এশিয়া কাপে নিজেদের ভবিষ্যৎ অনেকটা প্রশ্নের মুখে ফেলে দিয়েছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমেরা।

ডু অর ডাই ম্যাচে আগামী ৩ সেপ্টেম্বর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে লাহোরে। তাই আজ পাকিস্তানের উদ্দেশে রওনা দিয়েছে বাংলাদেশ দল।

ইতোমধ্যেই ক্যান্ডি থেকে বাসে করে কলম্বোর উদ্দেশে রওনা হয়েছেন সাকিব-মুশফিকরা। এরপর বিকাল ৪ টার চার্টার্ড ফ্লাইটে কলম্বো থেকে লাহোরে যাবে তারা। দলের সঙ্গে কোচিং স্টাফসহ সকল ক্রিকেটারই যাচ্ছেন।

এর আগে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরে গেছে বাংলাদেশ দল। এমন হারের ফলে টাইগারদের সুপার ফোরে খেলার সমীকরণও অনেক জটিল হয়ে গেছে। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল সুপার ফোরে যাবে। বাংলাদেশের জন্য সবচেয়ে বড় শর্ত হলো- পরবর্তী ম্যাচটা অবশ্যই জিততে হবে এবং আরও কিছু শর্ত পূরণ করেই জিততে হবে।

সমর্থকদের মনে স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগছে, আফগানদের বিপক্ষে জিতলে কি শেষ রক্ষা হবে? পার হতে হবে অনেক ‘যদি-কিন্তু’র বাধা। দুই গ্রুপ থেকে সুপার ফোরে যাবে দুটি করে দল। ‘বি’ গ্রুপ থেকে সেরা চারে যেতে হলে আফগানদের হারানোই শুধু যথেষ্ট নয়, অনেক বড় ব্যবধানে জয়ও প্রয়োজন হবে।

গ্রুপের তিন দলই একটি করে ম্যাচ জিতলে এবং পয়েন্ট সমান হয়ে গেলে পরের পর্বে যাওয়ার টিকিট হয়ে উঠবে রানরেট। সেখানে এশিয়া কাপের শুরুতেই বেশ পিছিয়ে যাওয়ায় সেরা চারও অনিশ্চিত টিম টাইগার্সের জন্য।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর