[email protected] মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

কিউইদের হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তানের মেয়েরা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৫ ডিসেম্বার ২০২৩, ১৫:৪৫

ছবি: সংগৃহীত

সময়টা খুব একটা ভালো যাচ্ছিল না পাকিস্তান ক্রিকেটের। বিশ্বকাপের ব্যর্থ অভিযানের পর নেতৃত্ব থেকে শুরু করে পুরো কোচিং প্যানেল ঢেলে সাজিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অন্যদিকে, নারী ক্রিকেট দল পার করছিলেন হতাশার সময়। অক্টোবর-নভেম্বরে বাংলাদেশের মাটিতে হয়ে যাওয়া ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দুটিতেই হারে পাকিস্তানের মেয়েরা। হতাশা তাই ভালোভাবেই গ্রাস করেছিল তাদের।

তবে তা কাটিয়ে উঠতে খুব বেশি সময় নিলেন না নিদা-ফাতিমারা। কিউই সফরেই দাঁড়ালেন ঘুরে। তাও আবার ইতিহাস সৃষ্টি করে। এর আগে ডানেডিনে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে কিউইদের ৭ উইকেট হারায় নিদা দারের দল। সেটিই ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের প্রথম টি-টোয়েন্টি জয়।

এরপর আজকের (মঙ্গলবার) ম্যাচেই গড়লেন ইতিহাস। স্বাগতিকদের ১০ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জেতে পাকিস্তান। কিউইদের বিপক্ষে এটি প্রথম সিরিজ জয়, ২০১৮ সালের পর হোম-অ্যাওয়ে মিলিয়ে প্রথম সিরিজ জয়, এমনকি এশিয়া এবং আয়ারল্যান্ডের বাইরেও এটিই পাকিস্তান নারী ক্রিকেট দলে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়।

সিরিজের দ্বিতীয় ম্যাচে আগে টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। সেখানে মুনিবা আলির ৩৫ রান এবং আলিয়া রিয়াজের ৩২ রানের ভরে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান তোলে সফরকারীরা।

সেখানে শুরু থেকেই কিউইদের চাপে রাখেন নিদারা। প্রথম পাওয়ারপ্লেতেই চার কিউই ব্যাটারকে সাজঘরে ফেরান ফাতিমা-সাদিয়ারা। পরে, জর্জিয়া প্লিমার (২৮) ও হান্না রউয়ে (৩৩) স্বাগতিকরা জয়ের স্বপ্ন দেখলেও শেষ পর্যন্ত তাদের একাই থামান ফাতিমা। ডানহাতি এই পেসার নেন তিন উইকেট।

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর