[email protected] বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে হাফিজ

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৭ নভেম্বার ২০২৩, ১৭:৫২

ফাইল ছবি

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জের ধরে বোর্ড ও দলে নানান রকমের পরিবর্তন এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারই জেরে পাকিস্তান ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর পদে বসানো হয়েছে সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজকে। এবার দলটির অন্তর্বর্তীকালীন হেড কোচও হচ্ছেন তিনি।

জনপ্রিয় গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, মূলত টিম ডিরেক্টর বা ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান কোচের কাজ একই হওয়ায় হাফিজকে কোচের দায়িত্বও দিতে যাচ্ছে পিসিবি। ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন হাফিজ।

কোচ হিসেবে ক্যারিয়ারে প্রথমবার যাত্রা শুরু করতে যাচ্ছেন হাফিজ। এর আগে কোনো পর্যায়েই কোনো দলেরই কোচিং করানোর অভিজ্ঞতা নেই তার। সরাসরি নিজ দেশের জাতীয় দল দিয়েই শুরু হচ্ছে তার কোচিং অধ্যায়। হাফিজ অবশ্য টেকনিক্যাল কমিটির সদস্য হিসেবে আগে থেকেই পিসিবিতে ছিলেন।

পাকিস্তানের জার্সিতে ক্যারিয়ারে ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে এবং ১১৯ টি-টোয়েন্টি খেলেছেন হাফিজ। সব মিলিয়ে তিন ফরম্যাটে আন্তর্জাতিক ক্যারিয়ারে ১২ হাজার ৭৮০ রান করেছেন এই ডানহাতি টপ অর্ডার ব্যাটার। একই সাথে তার ঝুলিতে উইকেটও আছে ২৫৩টি।

এদিকে তিন ফরম্যাটের অধিনায়কের পদেও পরিবর্তন এনেছে পিসিবি। টি-টোয়েন্টিতে শাহীন আফ্রিদি ও টেস্ট দলের দায়িত্ব দেওয়া হয়েছে শান মাসুদকে। যেহেতু কাছাকাছি সময়ে পাকিস্তানের কোনো ওয়ানডে সিরিজ নেই তাই কেবল টেস্ট ও টি-টোয়েন্টির জন্য অধিনায়ক নির্বাচন করেছে পিসিবি।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর