[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

টাইগাদের সঙ্গে যুক্ত হলেন অজি মনোবিদ

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৪ আগষ্ট ২০২৩, ০১:৫৫

ছবি: সংগৃহীত

বর্তমানে আধুনিক ক্রিকেটে জিপিএস থেকে ধরে অনেক অত্যাধুনিক প্রযুক্তি যুক্ত হয়েছে। যার সঙ্গে দেরীতে হলেও বাংলাদেশ ক্রিকেট দল তা নিজেদের প্রয়োজনে ব্যবহার করছে। সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় আসর। তার আগে আরো একটি নয়া পদক্ষেপ নিয়েছে বিসিবি। টাইগার দলের সঙ্গে যুক্ত হয়েছে মনোবিদ।

বাংলাদেশ দলে কোচিং স্টাফ থেকে ধরে অ্যানালিস্ট, ট্রেনার সবই ভিনদেশি। সেই তালিকায় এবার নয়া সংযোজন পারফরম্যান্স সাইকোলজিস্ট ফিল জন্সি।

টাইগারদের সঙ্গে এই প্রথমবার নয়। এর আগেও কাজ করেছেন তিনি। ২০১৫ বিশ্বকাপের সময়ও ছিলেন তিনি। ওই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ। দারুণভাবে তখন দলকে অনুপ্রাণিত করতে পেরেছিলেন জন্সি।

মূলত জন্সি পুরোপুরি ক্রীড়া মনোবিদ নয়। তিনি ব্রিসবেনের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পারফরম্যান্স সাইকোলজিস্ট। যেকোনো বড় ইভেন্টের আগে কীভাবে মনের দুশ্চিন্তা বা ধোঁয়াশা দূর করে নিজের ভেতরে থাকা ক্ষমতাকে আরও ইতিবাচক করে তোলা যায়, এর কাজই করে থাকেন জন্সি।

বাংলাদেশ দলের সঙ্গে জন্সি ৭দিনের মতো কাজ করবেন।ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের প্রতি এবার বিসিবির বাড়তি মনোযোগ তাই এই অজিকে উড়িয়ে এনেছে বোর্ড।

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর