[email protected] বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩০ অক্টোবার ২০২৩, ১৭:৪১

ফাইল ছবি

বাংলাদেশে সফররত পাকিস্তান নারী ক্রিকেট দলের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

আজ সোমবার (৩০ অক্টোবর) এক অফিসিয়াল বিবৃতিতে এই দল ঘোষণা করে বিসিবি। দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ঘরোয়াতে দারুণ পারফরম্যান্স করা নিশিতা ও সুমাইয়া। ভারতের বিপক্ষে সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন লতা মণ্ডল।

ওয়ানডে সিরিজেও দলে ফিরতে পারেননি অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন ও ফাস্ট বোলার জাহানারা আলম। সালমাকে রাখা হয়েছে মূল দলের বাইরে স্ট্যান্ড বাই হিসেবে। এছাড়াও ১৬ সদস্যের মূল দলে সুলতানা খাতুনকে ফিটনেস সাপেক্ষে বিবেচনা করা হবে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি নারী ওয়ানডে চ্যাম্পিয়নশিপের অংশ। সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর। দুই দিন বিরতি দিয়ে ৭ নভেম্বর হবে দ্বিতীয় ওয়ানডে। ১০ নভেম্বর তৃতীয় ওয়ানডের মধ্য দিয়ে শেষ হবে সিরিজ। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচই শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, সোবহানা মোস্তারি, রিতু মনি, স্বর্ণা আক্তার, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, রাবেয়া, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, মুর্শিদা খাতুন, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি ও সুলতানা খাতুন (ফিটনেস সাপেক্ষে)।

স্ট্যান্ড বাই: সালমা খাতুন, শরিফা খাতুন ও শারমিন আক্তার সুপ্তা

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর