[email protected] বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষেও অনিশ্চিত গিল

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১১ অক্টোবার ২০২৩, ১৯:৫২

ফাইল ছবি

ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ। তাও আবার ঘরের মাঠে। এমন অনুকূল পরিবেশেও কপাল পুড়ছে ভারতীয় ওপেনার শুভমান গিলের। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একের পর এক ম্যাচ মিস করছেন তিনি। ভারত ইতিমধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছে। অথচ এখনো নিজের বিশ্বকাপ শুরুই করতে পারেননি দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটার।

আগামী ১৪ অক্টোবর আহমেদাবাদে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। জ্বরের কারণে হাই ভোল্টেজ এই ম্যাচটিও মিস করার শঙ্কা দেখা দিয়েছে শুভমান গিলের।

এর আগে ভারতের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি তিনি। ওই ম্যাচে ৬ উইকেটের জয় পেয়েছিল রোহিত শর্মার দল। দ্বিতীয় ম্যাচে আজ (বৃহস্পতিবার) আফগানিস্তানের বিপক্ষে খেলছে ভারত। এই ম্যাচেও মাঠে নামতে পারেননি তিনি।

উদ্বোধনী ম্যাচে মিস করার পর চিকিৎসার জন্য চেন্নাইয়ের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল গিলকে। সেখানে অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে রিলিজ দিয়ে দেয়।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) এক কর্মকর্তা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেছেন, ‘গিল ভালো আছে। আজ (বৃহস্পতিবার) সে চেন্নাই থেকে আহমেদাবাদের উদ্দেশ্যে যাত্রা করবে। তবে সেখানে গিয়ে তিনি অনুশীলনে যোগ দেবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। জ্বর থেকে সেরে উঠেছেন তিনি; কিন্তু পাকিস্তানের বিপক্ষে খেলবে কিনা এটি এখনো নিশ্চিত নয়।’

গিলের পরিবর্তে ভারতীয় দলে ওপেনার হিসেবে খেলছেন ইশান কিশান। তিনি রোহিতের সাথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইনিংস শুরু করলেও দলের কোন অবদান রাখতে পারেননি। সেই ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ভারতকে ২০০ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ২ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা। ইশান কিশান, রোহিত শর্মা এবং শ্রেয়াস আয়ার রানের খাতাই খুলতে পারেননি। যদিও লোকেশ রাহুল ও বিরাট কোহলির ব্যাটে ভর করে দারুণভাবে ঘুরিয়ে দাঁড়িয়েছিল ভারত। শেষ পর্যন্ত ৫২ বল বাকি থাকতে ৬ উইকেটের জয় পেয়েছিল রোহিত শর্মার দল।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর