[email protected] বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১

রিজওয়ান-সৌদের জুটিতে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৬ অক্টোবার ২০২৩, ১৭:৩৮

ছবি: সংগৃহীত

৩৮ রানে ছিল না ৩ উইকেট। ডাচ বোলারদের তোপে শুরুতেই কোণঠাসা হয়ে পড়েছিল পাকিস্তান। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আনপ্রেডিক্টেবলরা।

মোহাম্মদ রিজওয়ান আর সৌদ শাকিল শুধু জুটিই গড়েননি, দলের রানকেও বলের সঙ্গে পাল্লা দিয়ে বাড়িয়ে চলেছেন। এরই মধ্যে তাদের ৮৩ বলের জুটিতে উঠে গেছে ৯৪ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৩ উইকেটে ১৩২ রান। সৌদ শাকিল ৫০ আর মোহাম্মদ রিজওয়ান ৪৬ রানে অপরাজিত আছেন।

এর আগে রাজিব গান্ধী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তানকে শুরুতেই চেপে ধরে নেদারল্যান্ডস। ১০ ওভার হওয়ার আগেই পাকিস্তানের ৩টি উইকেট তুলে নেন ডাচ বোলাররা।

ব্যর্থতার পরিচয় দিয়ে একে একে সাজঘরের পথ ধরেন ফাখর জামান, ইমাম উল হক এবং অধিনায়ক বাবর আজম। ৩৮ রানের মধ্যে তিন টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে রীতিমত ধুঁকতে থাকে পাকিস্তান।

চতুর্থ ওভারেই পাকিস্তান শিবিরে প্রথম আঘাত হানেন ডাচ বোলার লোগান ফন বিক। তাকে রিটার্ন ক্যাচ দিয়ে বসেন পাকিস্তানি ওপেনার ফাখর জামান। ১৫ বলে ১২ রান করে আউট হন তিনি। দলীয় রান ছিল তখন ১৫।

এরপর বাবর আজম এবং ইমাম-উল হক জুটি বাধেন। কিন্তু সেটা মাত্র ১৯ রানের। ১৮ বলে ৫ রান করে পল অ্যাকারম্যানের বলে সাকিব জুলফিকারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাবর। দলের রান ছিল এ সময় ৩৪।

৩৮ রানের মাথায় আউট হয়ে যান ইমাম-উল হকও। ১৯ বলে ১৫ রান করেন তিনি। পল ফন মিকেরেনের বলে আরিয়ান দত্তের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইমাম উল হক।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর