পুলিশের একটি অংশ আ.লীগের নেতা হয়ে গেছে : আমীর খসরু

পুলিশের একটি অংশ আ.লীগের নেতা হয়ে গেছে : আমীর খসরু

পুলিশের একটি অংশ আওয়ামী লীগের নেতা হয়ে গেছে বা নেতা হওয়ার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, তারা (পুলিশ) এই পথে যাওয়ার চেষ্টা করবে। আমি আগেও বলেছি, এখনও বলছি আপনারা (পুলিশ) এই পথে যাবেন না। এটা আপনাদের জন্য ভালো হবে না, বাংলাদেশের জন্য ভালো হবে না।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মহাখালীর গাউসুল আজম জামে মসজিদ সংলগ্ন মাঠে এক সমাবেশে এ কথা বলেন তিনি। রাজধানীসহ সারাদেশে বিএনপির কর্মসূচিতে হামলা ও খালেদা জিয়ার মুক্তি দাবিতে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

আওয়ামী লীগের কোনো সমর্থন নেই মন্তব্য করে আমীর খসরু বলেন, কারণ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের রাজনীতি আজকে সরকারি কর্মকর্তাদের হাতে চলে গেছে। সে কারণে তারা বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করার সাহস হারিয়ে ফেলেছে। কাকে দিয়ে মোকাবিলা করাচ্ছে, দখলবাজ, টেন্ডারবাজ, লুটপাটকারী যারা আওয়ামী লীগের রাজত্বে পকেট ভর্তি করেছে তারাই হচ্ছে আওয়ামী লীগের একমাত্র সমর্থক।

আওয়ামী লীগ বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে পারবে না উল্লেখ করে আমীর খসরু বলেন, মানুষ সিদ্ধান্ত নিয়েছে রাস্তায় নেমেছে। রাস্তা থেকে কেউ ফিরে যাবে না। আমরা কেউ ফিরে যাব না, সবাই রাস্তায় থাকব, তাদেরকে পরাজিত করব। এই ফ্যাসিস্ট সরকারের পতন না হওয়া পর্যন্ত রাস্তায় থাকতে হবে।

তিনি আরও বলেন, তাবিথ আউয়ালের হাত ভেঙেছে, মাথা ফেটেছে কিন্তু সে আবার যুদ্ধক্ষেত্রে ফিরে এসেছে। সে ঘরে বসে থাকতে পারত, কিন্তু যুদ্ধক্ষেত্রে ফিরে এসেছে। আমাদের সবাইকে এভাবে যুদ্ধক্ষেত্রে অব্যাহতভাবে রাস্তায় থাকতে হবে। বাংলাদেশের কোনো শক্তি নেই তা প্রতিরোধ করতে পারবে।

বিএনপির এই নেতা আরও বলেন, বাংলাদেশের জনগণ রায় দিয়েছে, শেখ হাসিনার বিরুদ্ধে রায় দিয়েছে, চোরের বিরুদ্ধে রায় দিয়েছে। আমাদের তিনজন নেতাকর্মীকে হত্যা করেছে, তারা আগামী দিনের বীর।

বর্তমান আন্দোলন শুধু বিএনপির একার নয় উল্লেখ করে আমীর খসরু বলেন, আমাদের এ আন্দোলন দেশের ১৮ কোটি মানুষের আন্দোলন। আন্দোলনে অন্যান্য রাজনৈতিক দল-সুধী সমাজ সামিল হয়েছে। এজন্য আগামী দিনে আন্দোলনের রূপরেখা ঘোষণা করা হবে। শুধু এই ফ্যাসিস্ট সরকারকে সরাব তা নয়, আগামী দিনের বাংলাদেশ কি হবে তার রূপরেখা সবার সামনে তুলে ধরব। বিএনপি একা নয়, সবাই ঐক্যবদ্ধ হবে এই কথাগুলো বলব।

বিএনপির উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় সামবেশে আরও বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্ঠা পরিষদের সদস্য আব্দুস সালাম, বিএনপি নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, কামরুজ্জামান রতন, ছাত্রদল সভাপতি সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।




আপনার মূল্যবান মতামত দিন:


Top