[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

ইউএনওর নম্বর ক্লোন করে প্রতারণা, যুবকের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
১৩ আগষ্ট ২০২৩, ২৩:০৬

ফাইল ছবি

রাজশাহীর দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নাম্বার ক্লোন করে প্রতারণার দায়ে রাকিবুল ইসলাম (২২) নামের এক যুবকের তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এই মালমা থেকে দুই আসামিকে খালাস দেন আদালত।

রোববার (১৩ আগস্ট) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইবুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় দান। এ সময় আসামি রাকিবুলকে মোট তিন বছরে কারাদণ্ড ছাড়াও ২ লাখ টাকা জরিমানা করেন।

রাকিবুল লালমনিরহাটের কেরানীগঞ্জের মহিশামুড়ি এলাকার আলতাফ মাস্টারের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সাইবার ট্রাইবুনালের পিপি ইশমত আরা।

তিনি বলেন, রাজশাহীর দুর্গাপুরের শামসুল ইসলামকে একই উপজেলার ইউএনও নাম্বার ক্লোন করে ফোন দেন রাকিবুল ইসলাম। এ সময় শামসুল ইসলাম এর থেকে ৩০ হাজার টাকা নগদ বিকাশের মাধ্যমে চান রাকিবুল। এরপরে তারা ২৮ হাজার টাকা পাঠায়। পরে তাদের বিষয়টি সন্দেহ হলে প্রতারক রাকিবুলকে জিজ্ঞেস করলে তিনি কথা না বলে ফোন রেখে দেন। পরে এই ঘটনায় থানায় মামলা করেন ভুক্তভোগী শামসুল।

সাইবার ট্রাইবুনালের পিপি ইশমত আরা বলেন, আসামি রাকিবুল ইসলামের বিরুদ্ধে আনীত অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই তাকে ২ বছরের সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর ধারায় ১ বছর সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত।

তিনি বলেন, এই মামলায় মাইদুল ইসলাম মিলন ও সাইদুল ইসলাম দ্বয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের অপরাধ প্রমানিত না হওয়ায় তাদেরকে খালাস প্রদান করে আদালত।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর