আর কোনো রোহিঙ্গাকে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আর কোনো রোহিঙ্গাকে ঢুকতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ সোমবার পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আর কোনো রোহিঙ্গাকে বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না। এর আগে যারা এসেছে, তারাই নানা ধরনের সমস্যা তৈরি করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিয়ানমারের সেনাবাহিনী ও সেখানকার সশস্ত্র বাহিনী আরাকান আর্মির মধ্যে বিরোধ চলছে। এর জেরে তারা একে অপরকে গুলি ছুড়ছে বলে আমরা শুনেছি। সেসব গুলির দু–একটা আমাদের দেশে এসে পড়ছে। এতে আমাদের একজন মারা গেছেন ও কয়েকজন আহত হয়েছেন। এ জন্য আমরা মিয়ানমারকে কড়া প্রতিবাদ জানিয়েছি।’

সীমান্তে নিরাপত্তা জোরদারের কথা জানিয়ে তিনি বলেন, ‘ঘটনার পর আমরা সীমান্তে নিরাপত্তা জোরদার করেছি। মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীকে বিষয়টি নিয়ে কথা বলেছে বিজিবি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও প্রতিবাদ জানানো হয়েছে। আমরা প্রতিবাদ জানিয়েছি। কাজ না হলে বিষয়টি নিয়ে জাতিসংঘে যাব।’

এটিইউ প্রধান, অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানসহ পুলিশের বিভিন্ন ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।




আপনার মূল্যবান মতামত দিন:


Top