[email protected] শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

মউরিতানিয়ায় নৌকা ডুবে নিহত ১৫, নিখোঁজ ১৫০

মর্নিং টাইমস ডেস্ক

প্রকাশিত:
২৫ জুলাই ২০২৪, ১২:৫৩

ছবি : সংগৃহীত

আফ্রিকার একটি দেশ মউরিতানিয়ার রাজধানী নোয়াকচটের পার্শ্ববর্তী উপকূলীয় এলাকায় নৌকা ডুবে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও ১৫০ জন। ওই নৌকাটিতে ৩০০ জন যাত্রী ছিল বলে জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। খবর আল জাজিরা

বুধবার (২৪ জুলাই) আইওএম এক বিবৃতিতে জানায়, গত ২২ জুলাই নৌকাটি ডুবে যাওয়ার আগে ৭ দিন ধরে সমুদ্রে ভাসছিল। ৩০০ যাত্রী বোঝাই নৌকাটির অবস্থান ছিল গাম্বিয়ার পিরোগোতে।

জাতিসংঘ অভিবাসন সংস্থা জানিয়েছে, মউরিতানিয়ার কোস্টগার্ড ১২০ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে। নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে তারা। উদ্ধারকারীদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে এবং বেঁচে যাওয়াদের মধ্যে একাধিক শিশুও রয়েছে।

নোয়াকচটের তীরবর্তী একটি মাছ বাজারের মাছ ব্যবসায়ী ইব্বা সার বলেন, গত দুই দিনে সমুদ্রের তীর থেকে প্রায় ৩০টি লাশ উদ্ধার করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সকে তিনি বলেন, আগামী দুই দিনের মধ্যে আরও অনেক লাশ পাওয়া যাবে।

আফ্রিকার বিভিন্ন দেশের মানুষ ইউরোপে উন্নত জীবনের আশায় পাড়ি জমাতে পশ্চিম আফ্রিকার উপকূল থেকে ক্যানারি দ্বীপপুঞ্জে আটলান্টিক মাইগ্রেশন রুটে সমুদ্রে পথে পাড়ি জামায়।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর