[email protected] রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

নেপালে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, প্রায় সব আরোহী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:
২৪ জুলাই ২০২৪, ১৫:০৫

ছবি : সংগৃহীত

নেপালে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। বুধবার (২৩ জুলাই) কাঠমান্ডু বিমানবন্দরের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় সব আরোহী নিহত হয়েছেন।

নেপালের সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরের (টিআইএ) মুখপাত্র সুবাশ ঝা বলেন, দুর্ঘটনার সময় বিমানটিতে ১৯ জন যাত্রী ছিলেন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া গুরুতর আহত অবস্থায় পাইলটকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, বুধবার বেলা ১১টার দিকে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌর্য এয়ারলাইন্সের একটি বিমান পোখরার উদ্দেশে রওনা দিয়েছিল। তবে এটি উড্ডয়নের পর পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। ফলে বিমানটিতে আগুন লেগে যায়। এ ঘটনায় এখনও উদ্ধারকাজ চলছে।

পৃথক এক প্রতিবেদনে কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, বুধবার কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় সৌর্য এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিমানটি রানওয়ের দক্ষিণ প্রান্ত থেকে উড্ডয়নের সময় হঠাৎ উল্টে যায়। এ সময় বিমানটিতে সাথে সাথে আগুন ধরে যায়। এরপর বিমানটি বুদ্ধ এয়ার হ্যাঙ্গার এবং রাডার স্টেশনের মধ্যে রানওয়ের পূর্ব দিকের একটি ঢালু যায়গায় পড়ে যায়।

কাঠমান্ডু পুলিশের মুখপাত্র দিনেশ রাজ ময়নালি জানান, আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। তবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।

এর আগে নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ২০১৮ সালের ১২ মার্চ ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়েছিল। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি বিধ্বস্ত হয়। এ সময় বিমানের ৭১ যাত্রীর মধ্যে ৫১ জন নিহত হন।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর