[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

দক্ষিণ গাজায় শক্তিশালী হামলা ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:
৩ ডিসেম্বার ২০২৩, ০৮:৪৪

ফাইল ছবি

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, হামাসের সঙ্গে যুদ্ধবিরতি উঠে যাওয়ার পর খান ইউনিসের লক্ষ্যবস্তুতে কয়েক ডজন বিমান হামলা চালিয়েছে তারা। খবর ডয়েচে ভেলের।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, হামাসের সঙ্গে যুদ্ধবিরতি শেষ হয়ে যাওয়ার পর গাজায় মোট ৪০০-র বেশি ‘সন্ত্রাসী লক্ষ্যবস্তুতে' আঘাত করেছে তারা।

দক্ষিণ গাজার খান ইউনিস এলাকায় ৫০টিরও বেশি লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে৷ যুদ্ধবিমান ‘একটি মসজিদের ভিতরে ইসলামিক জিহাদের অপারেশনাল কমান্ড সেন্টারে আিঘাত হানে' বলেও জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী আইডিএফ। 

এর আগে শুক্রবার সকালে এক সপ্তাহেরযুদ্ধবিরতির ইতি টানেইসরায়েলের যুদ্ধবিমান। ইসরায়েলের দক্ষিণাঞ্চলে বেজে ওঠে সাইরেন। দূর থেকে এলাকাটি আলোকিত হয়ে উঠতে দেখা যায়। 

ইসরায়েলের সেনাবাহিনীর দাবি, হামাস যুদ্ধবিরতির শর্ত লঙ্ঘন করে হঠাৎ রকেট হামলা চালানোয় তারা  ‘সন্ত্রাসীদের লক্ষ্য করে' হামলা শুরু করেছে। 

গাজায় হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে, শুক্রবার থেকে ইসরায়েলের হামলায় অন্তত ১৯৩ জন নিহত হয়েছেন। ৭ অক্টোবর থেকে গাজায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২০৭ জনে। 

এর আগে ৭ অক্টোবরহামাসের সন্ত্রাসী হামলার পর ইসরায়েল গাজায় হামাসের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করে। এই হামলায় ইসরায়েলে প্রায় এক হাজার ২০০ জন নিহত হয়েছেন।

এদিকে শনিবার মিশর থেকে কমপক্ষে ৫০টি ত্রাণবাহী ট্রাক গাজা উপত্যকায় প্রবেশ করেছে। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি সামাজিক মাধ্যমে বলেছে, ট্রাকগুলোতে খাদ্য, জল, ত্রাণ সহায়তা, চিকিৎসা সামগ্রী এবং ওষুধ রয়েছে। 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর