[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

রাশিয়ায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ২৫, আহত অর্ধশতাধিক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত:
১৫ আগষ্ট ২০২৩, ১৫:৩৭

বিস্ফোরণ

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় দাগেস্তান অঞ্চলের একটি পেট্রল স্টেশন ও সংলগ্ন এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ২৫ জন। এ ঘটনায় আহত হয় অর্ধশতাধিক মানুষ।

সোমবার (১৪ আগস্ট) এ দুর্ঘটনা ঘটে। দেশটির জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো এ খবর নিশ্চিত করেছে।

জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বিবৃতি অনুসারে, সোমবার স্থানীয় সময় রাত ৯টা ৪০ (জিএমটি ১৮৪০) মিনিটে বিস্ফোরণ ও আগুনের ঘটনা ঘটে।

জানা যায়, একটি গাড়ি মেরামতের দোকান থেকে আগুনের সূত্রপাত। যা পরে ওই পেট্রল স্টেশনে ছড়িয়ে পড়ে। দাগেস্তান প্রদেশের রাজধানী মাখাশকালা শহরে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এটি কাস্পিয়ান সাগরের পাড়ে অবস্থিত। এতে মারা যান ২৫ জন, আহত হন ৬৬ জন। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে কর্তৃপক্ষ জানায়।

আরও জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৬০ সদস্য। হেলিকপ্টারে করে গুরুতর দগ্ধদের উদ্ধার করে নিকটবর্তী হাসাপাতালে নেওয়া হচ্ছে।

কর্মকর্তাদের দাবি, বিস্ফোরণে সাড়ে ৬ হাজার বর্গফুট এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন জায়গায় তৈরি হয়েছে বিশাল সব আগুনের কুণ্ডলী।

এক প্রত্যক্ষদর্শী জানান, দেখে মনে হচ্ছে এখানে যুদ্ধ শুরু হয়ে গেছে। সূত্র: দেশ রূপান্তর

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর