[email protected] বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

নতুন ফিচার হোয়াটসঅ্যাপে, পাঠানো যাবে রিয়েল-টাইম ভিডিও

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত:
৫ সেপ্টেম্বার ২০২৩, ১৮:১১

ফাইল ছবি

বর্তমানে হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। এই প্ল্যাটফর্মটিতে সব বয়সী ব্যবহারকারী রয়েছে। ব্যক্তিগত, অফিসিয়াল, গ্রুপ চ্যাট, অডিও-ভিডিও কলে সারাক্ষণ যুক্ত থাকছেন হোয়াটসঅ্যাপে। ছবি পাঠানো বা ছোট বড় ফাইল পাঠাতে নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ।

এবার নতুন একটি ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ। যেখানে আপনি রিয়েল টাইম ভিডিও পাঠাতে পারবেন। সম্প্রতি হোয়াটসঅ্যাপে একটি নতুন টোগল চালু করা হয়েছে। গত মাসেই হোয়াটসঅ্যাপে রিয়েল টাইম ভিডিও মেসেজ রেকর্ড করে পাঠানোর সুবিধা চালু হয়েছিল।

ইনস্ট্যান্ট ভিডিও মেসেজ ফিচারের জন্যই নতুন টোগলের রোল আউট শুরু হয়েছে। এই ফিচারের সাহায্যে ৬০ সেকেন্ড পর্যন্ত দীর্ঘ ভিডিও পাঠানোর সুবিধা পাবেন ইউজাররা। থাকছে ভয়েস মেসেজ পাঠানোর সঙ্গে সুইচিং করেও নতুন ফিচার চালু বা বন্ধ করার সুবিধা।

তবে এই ফিচার অফ থাকলেও অসুবিধা নেই। ব্যবহারকারী ভিডিও মেসেজ ঠিকভাবেই পাবেন। বেশিরভাগ ব্যবহারকারীর ক্ষেত্রেই এই ফিচার অ্যাপে বন্ধ রয়েছে। তাদের অ্যাপ সেটিংসে গিয়ে ফিচার চালু করে নিতে হবে। সব ব্যবহারকারীদের জন্য এই ফিচার দ্রুত চালু হবে বলে ধারণা করা হচ্ছে।

ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ বিটা আপডেটেড ভার্সান ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর (অ্যান্ড্রয়েড) এবং টেস্ট ফ্লাইট অ্যাপ (আইওএস) থেকে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিটা আইওএস ২৩.১৮.১.৭০ এবং হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৩.১৮.২১ - এই দুই ক্ষেত্রে নতুন টোগল দেখা যাচ্ছে ইনস্ট্যান্ট ভিডিও মেসেজ ফিচারে। সূত্র: সিনেট

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর