[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বাংলাতেও দেখা যাবে ‘এমআর-৯’

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
৩১ আগষ্ট ২০২৩, ০১:১৬

ছবি: সংগৃহীত

দেশের জনপ্রিয় গোয়েন্দা সিরিজ মাসুদ রানার ‘ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘এমআর-৯: ডু অর ডাই’। বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর পরিচালিত সিনেমাটি মুক্তি পেয়েছে গত ২৫শে আগস্ট। তবে সেটা ছিল ইংরেজি সংস্করণ।

এবার বাংলা সংস্করণে সিনেমাটি চালানোর অনুমতি দিয়েছে সেন্সর বোর্ড। তাই আগামী সপ্তাহ থেকেই প্রেক্ষাগৃহে সিনেমাটির বাংলা সংস্করণ দেখতে পারবেন দর্শকরা।

সিনেমাটির প্রযোজক আব্দুল আজিজ বলেন, ‘এমআর-৯: ডু অর ডাই’ ইংরেজি সংস্করণ মুক্তি পেয়েছে ২৫ আগস্ট। মুক্তির পর থেকে সিনেমাটি ভালো চলছে। তবে ইংরেজি সংস্করণ হওয়ায় বাংলাদেশি দর্শকের কিছুটা অসুবিধা হচ্ছে। আজ সিনেমাটি বাংলা সংস্করণের সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি। আগামী শুক্রবার (১ সেপ্টেম্বর) দর্শক বাংলা সংস্করণ উপভোগ করতে পারবেন।’

এই সিনেমায় মাসুদ রানা চরিত্রে দেখা যাবে এবিএম সুমনকে। তার বিপরীতে অভিনয় করেছেন ভারতের অভিনেত্রী সাক্ষী প্রধান। এছাড়াও বাংলাদেশি অভিনেতাদের মধ্যে শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবি অভিনয় করেছেন। হলিউডি অভিনেতাদের মধ্যে ফ্র্যাংক গ্রিলো, মাইকেল জাই হোয়াইট, নিকো ফস্টার এবং ভারতের ওমি বৈদ্য আছেন।

৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিনেমাটিতে জাজ ছাড়াও বিনিয়োগ করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট, চেজিং বাটারফ্লাইস পিকচারস ও আল ব্রাভো ফিল্মস। সিনেমার নির্মাতা আসিফ আকবরের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। সিনেমার সঙ্গীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সঙ্গীতশিল্পী রিকি কেজ।

 

বাংলা গেজেট/এমএএইচ

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর