[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

‘জওয়ান’ তৈরিতে খরচ ৩০০ কোটি

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
১৮ আগষ্ট ২০২৩, ০১:১৩

মুক্তির অপেক্ষায় শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘জওয়ান’। ফাইল ছবি

মুক্তির অপেক্ষায় শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘জওয়ান’। ইতিমধ্যে সিনেমাটির প্রিভিউ ট্রেলার মুক্তি পেয়েছে। এর পর থেকেই ভক্তদের উন্মাদনার পারদ তুঙ্গে। অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’-এর মুক্তির জন্য কাউন্টডাউন শুরু হয়েছে।

‘জওয়ান’ লুকে শাহরুখকে পর্দায় দেখার অপেক্ষায় গোটা বিশ্বের ভারতীয় সিনেমাপ্রেমীরা। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘জওয়ান’-এর একাধিক পোস্টার তুমুল হাইপ তৈরি করেছে ভক্তদের মাঝে। প্রথমবারের মতো বলিউড বাদশাহ শাহরুখ খানের সঙ্গে পর্দায় আসছেন দক্ষিণের নয়নতারা ও বিজয় সেতুপাতি। সিনেমা বাণিজ্য বিশ্লেষকদের মতে, ‘জওয়ান’ মুক্তির পর আয়ের নতুন রেকর্ড তৈরি করবে।

তবে আয়ের ক্ষেত্রে রেকর্ড গড়ার পূর্বাভাস দিলেও, ব্যয়ের ক্ষেত্রে ইতিমধ্যে রেকর্ড গড়েছে ‘জওয়ান’। সিনেমাটি শাহরুখের ক্যারিয়ারের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হিসেবে মুক্তি পেতে যাচ্ছে। বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুসারে, ‘জওয়ান’ হলো শাহরুখ খানের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল চলচ্চিত্র, যা ৩০০ কোটি রুপি বাজেটে তৈরি করা হয়েছে। কিং খান বরাবরই একজন দুর্দান্ত প্রযোজক হিসেবে পরিচিত।

কারণ তিনি তার দর্শকদের বড় পর্দায় সেরা অভিজ্ঞতা দেওয়ার জন্য বড় খরচ করতে পছন্দ করেন। এ ছাড়া অ্যাটলি এমন একজন পরিচালক যিনি থিয়েটারে সর্বদা খরচসাপেক্ষ সিনেমা তৈরির অভিজ্ঞতা রেখেছেন। এই জুটি সর্বকালের সবচেয়ে বড় অ্যাকশন থ্রিলার সিনেমা তৈরি করতে একত্র হয়েছেন এবং এতে বাজেটের কোনো কমতি রাখা হয়নি।

সিনেমাটির সঙ্গে যুক্ত একাধিক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, “শাহরুখ জানতেন ‘পাঠান’ ভারতে সিনেমার বিস্তৃতি বাড়াবে।তাই ‘পাঠান’-এর চেয়ে ‘জওয়ান’কে আরো ভালো করতে তিনি বদ্ধপরিকর ছিলেন।

এর অ্যাকশন দৃশ্যগুলো বড় সেটআপে শুট করা হয়েছে। ‘পাঠান’-এ ব্যবহৃত সবুজ স্ক্রিন ফরম্যাটের চেয়ে বড় আকারে সেট তৈরি করে অ্যাকশন দৃশ্য করা হয়েছে, যা দর্শকদের আরো বাস্তবসম্মত অনুভূতি দিতে যাচ্ছে।

শাহরুখ খানের সর্বশেষ চলচ্চিত্র ‘পাঠান’-এর বাজেট ছিল ২৫০ কোটি রুপি। এটি বক্স অফিসে অনেক রেকর্ড ভেঙেছে। শাহরুখ খানের ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে সিনেমাটি।

দক্ষিণের তারকা পরিচালক অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’-এ প্রধান ভূমিকায় অভিনয় করছেন শাহরুখ খান। আরো রয়েছেন নয়নতারা, বিজয় সেতুপাতি, সানায়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার। ৭ সেপ্টেম্বর পর্দায় ঝড় তুলবে সিনেমাটি।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর