[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

চার বিটিএস সদস্যের জন্য শোক প্রকাশ!

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
২৪ নভেম্বার ২০২৩, ১৮:৫১

ফাইল ছবি

বিটিএস বিশ্বব্যাপী রাজ করা কে-পপ মিউজিক ব্যান্ড। কোরিয়ার সংস্কৃতিকে পুরো বিশ্বের কাছে ব্যাপক পরিচিতি দিয়েছে বিটিএস। বিশ্বব্যাপী বিটিএস ভক্তদের ডাকা হয় ‘বিটিএস আর্মি’। সেই আর্মিদের মধ্যে দেখা দিয়েছে শোকের ছায়া। কারণ, গতকাল জানা গেছে সামরিক প্রশিক্ষণে যাচ্ছেন বিটিএস সদস্য জাংকুক, ভি, আরএম (রআপ মন্সটার) এবং জিমিন। এই নিয়ে বিটিএস ভক্তরা দুঃখ প্রকাশ করছে।

কোরিয়ার আইন অনুযায়ি, সে দেশের পুরুষরা জীবনের কিছু সময় দেশ সেবায় নিয়োজিত করবে। তাই তারা সামরিক প্রশিক্ষণ নেয়। কোরিয়ার নাগরিকদের জন্য এটা বাধ্যতামুলক। এই ট্রেনিং-এ অংশগ্রহণ করতে হয় সে দেশের সব পেশার মানুষদের। অভিনেতা থেকে সঙ্গীতশিল্পী, সকলকে এই নিয়ম মেনে চলতে হয়।

বিটিএস সদস্য সুগা, জিন ও জে-হোপের পর এবার অন্যান্য বিটিএস সদস্যদের পালা। তাদের এজেন্সি বিগহিট মিউজিকের মতে- আরএম, জাংকুক, ভি এবং জিমিন তাদের সামরিক দায়িত্ব পালন করতে যাচ্ছেন। ইতোমধ্যেই তারা পূর্ব প্রস্তুতি নিচ্ছেন। শিল্পীদের নিরাপদে ফিরে আসার জন্য প্রার্থনা করতে বলেছেন তারা। শিঘ্রই তারা আরও তথ্য প্রকাশ করবে। জিন আর জে-হোপ গতবছর তাদের ট্রেনিং শেষ করেছেন এবং এখন দেশ সেবায় কাজ করে চলেছেন। সুগা সেপ্টেম্বরে তার সেবা প্রদান শুরু করেছেন। এর পূর্বে একে একে ট্রেনিং-এ গিয়েছিল বিটিএস সদস্যরা। তবে এবার বাকি ৪ সদস্য একসাথে তাদের ট্রেনিং শুরু করতে চলেছেন।

একসাথে ৪ সদস্যের দীর্ঘ সময়ের জন্য অনুপস্থিতির সংবাদ ভক্তদের জন্য হৃদয়বিদারক । ২০২৫ সাল অবধি এই ব্যান্ডের সব সদস্যদের আবার একত্রে দেখা যাবে না। এই ব্যাপারে ভক্তরা বিভিন্ন মন্তব্য করছেন। কেউ কেউ মনে করেন শিল্পীরা তাদের সঙ্গীত পেশা ছেড়ে সামরিক বাহিনীতে যোগদান করতে চলেছে। কিন্তু তারা সাময়িক সময়ের জন্য দেশকে শুধু সামরিক সেবা দিতে যাচ্ছেন।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর