[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাশমিকার আপত্তিকর ভিডিও ফাঁস!

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
৭ নভেম্বার ২০২৩, ১৮:৩৬

ফাইল ছবি

সামাজিক মাধ্যমের যেমন সুবিধা আছে তেমন অসুবিধাও আছে। খ্যাতির পাল্লা ভারি করার মতো জীবন দুঃসহ করে তুলতেও যথেষ্ট ভূমিকা রাখে। তবে সাধারণ মানুষজনের চেয়ে তারকাদের জন্য বেশি ক্ষতিকর এটি। এমন অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হচ্ছে দক্ষিণি অভিনেত্রী রাশমিকা মান্দানাকে। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

নেটদুনিয়ায় রাশমিকার একটি আপত্তিকর ভিডিও ফাঁস হয়েছে। এই গুঞ্জন চলছে সর্বত্র। নেটিজেনরাও হুমড়ি খেয়ে পড়েছেন ভিডিওটি দেখতে। সেখানে দেখা গেছে, কালো পোশাক পরে লিফট্ থেকে বেরিয়ে আসছেন রাশমিকা। পরনে কালো রঙের পোশাক, যদিও সেটি বেশ কুরুচিকর। অভিনেত্রীর বক্ষবিভাজিকাও স্পষ্ট দেখা যাচ্ছে। শুধু তাই নয়, অভিনেত্রীর ঊরুও স্পষ্ট সেই পোশাকে। এরইমধ্যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে।

তবে রাশমিকাকে সাধারণত এরকম পোশাকে দেখা যায় না। তাই অনেকেই সন্দেহ প্রকাশ করেন ভিডিওটি দেখে। পরে জানা যায় ভিডিওর ওই নারী রাশমিকা নন। ওই ভিডিওটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স তথা এআই ব্যবহার করে বিকৃত করা হয়েছে। অন্য এক নারীর শরীরে রাশমিকার মুখ বসানো হয়েছে। কাজটি করেছেন জারা প্যাটেল নামে এক নারী।

তথ্যটি প্রকাশ্যে আসতেই অপরাধীর শাস্তি চেয়ে রাশমিকার পাশে দাঁড়িয়েছেন বলিউড মহাতারকা অমিতাভ বচ্চন। তিনি রীতিমতো ক্ষুব্ধ। জানিয়েছেন আইনি ব্যবস্থা নেওয়ার দাবি।


এদিকে ভিডিওটি ভুয়া প্রমাণিত হলেও এতে বিপর্যস্ত রাশমিকা। রীতিমতো ভয়ে আছেন উল্লেখ করে নিজের ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘‘আমার যে ডিপফেক ভিডিও ছড়িয়েছে সমাজমাধ্যমে, সেটা নিয়ে কথা বলতে গেলেও ভীষণ খারাপ লাগছে। আমি ব্যথিত। এই ঘটনা আমার কাছে খুবই ভয়ের। শুধু আমার একার জন্য নয়, যারাই সারাক্ষণ ক্যামেরার সামনে রয়েছেন তাদের জন্য।

এরপর তিনি লেখেন, ভাবলেই ভয় করছে, কীভাবে প্রযুক্তির অপব্যবহার করা হচ্ছে। আজ একজন নারী ও অভিনেত্রী হিসাবে আমি আমার পরিবার, বন্ধু-বান্ধবদের কাছে কৃতজ্ঞ, যারা আমাকে এই সময় সমর্থন করেছেন আমার পাশে দাঁড়িয়েছেন। কিন্তু ভাবুন, যদি আমি একজন স্কুল-কলেজে পড়া ছাত্রী হতাম! আমার তো মাথা কাজ করত না এই পরিস্থিতিকে সামাল দেওয়ার। আমাদের সকলের উচিত সমষ্টিগত ভাবে এগিয়ে এসে এই ধরনের সমস্যা নিয়ে কথা বলা।’

 

বাংলা গেজেট/এমএএইচ

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর