[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

জাতীয় পুরস্কার পেয়ে বিশ্বাস করতে পারছেন না আতিয়া

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
২ নভেম্বার ২০২৩, ১৭:৫১

ফাইল ছবি

প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এ সময়ের জনপ্রিয় আলোচিত সংগীতশিল্পী আতিয়া আনিসা। ‘পায়ের ছাপ’ সিনেমায় ‘এই শহরের পথে পথে’ গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২-এর শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার সম্মাননা পেয়েছেন জনপ্রিয় এই গায়িকা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে এক প্রজ্ঞাপনে এমন তথ্য জানায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

এদিকে পুরস্কার প্রাপ্তির ঘটনাটি বিশ্বাস করতে পারছেন না বলে জানান আনিসা। তিনিবলেন, ‘‘আমি তো এখনও বিশ্বাসই করতে পারছি না যে এতো তাড়াতাড়ি এত বড় রাষ্ট্রীয় সম্মান পেয়ে যাব। খবরটা শোনার পর আমি অনেক্ষণ স্তব্ধ হয়ে ছিলাম।’’

সংগীতশিল্পী আতিয়া আনিসা আরও বলেন, ‘‘এটা আমার জন্য অনেক বেশি আনন্দের। আমার বাবা-মা সবাই ভীষণ খুশি। আমি যখন মেরিল প্রথম আলোর অ্যাওয়ার্ড নিতে গিয়েছিলাম সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আমার বাবা বলেছিলেন আমি নাকি জাতীয় পর্যায়ে পুরস্কার পাব। আমার বিশ্বাস না হলেও বাবার কথাই অবশেষে সত্যি হলো। গানটির সঙ্গে জড়িত সবার প্রতি কৃতজ্ঞতা এবং জুরি বোর্ডের সবার প্রতি অনেক কৃতজ্ঞতা। সবার কাছে অনেক দোয়া চাই যেন অনেক দূর যেতে পারি।’’

এ বছর আজীবন সম্মাননাসহ ২৭টি বিভাগে মোট ৩২টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। আতিয়া আক্তার আনিসা ছাড়াও এবার শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার যুগ্মভাবে পেয়েছেন ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ও ‘পরাণ’। প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন সুচিন্ত্য চৌধুরী (চঞ্চল চৌধুরী)। হাওয়া সিনেমায় অভিনয়ের জন্য তিনি এই পুরস্কার পেয়েছেন। আর প্রধান চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু। যথাক্রমে বিউটি সার্কাস ও শিমু ছবির জন্য তারা এ পুরস্কার পেয়েছেন। আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন অভিনেতা ও মুক্তিযোদ্ধা খসরু এবং চিত্রনায়িকা রোজিনা।

বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ১৯৭৫ সাল থেকে এই পুরস্কারটি প্রদান করা হচ্ছে। পুরস্কার হিসেবে আঠারো ক্যারেট মানের পনেরো গ্রাম স্বর্ণের একটি পদক, পদকের একটি রেপ্লিকা ও একটি সম্মাননাপত্র দেওয়া হয়। সেই সাথে আজীবন সম্মাননাপ্রাপ্তকে তিন লাখ টাকা দেয়া হয়। শ্রেষ্ঠ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক প্রত্যেকে দুই লাখ এবং অন্যান্যদের এক লাখ টাকা প্রদান করা হয়।

মডেলিং দিয়ে তার কর্মজীবন শুরু হলেও পরে টেলিভিশন নাটকে অভিনয় করে সুখ্যাতি লাভ করেন। এভাবে অভিনেত্রী হিসেবেই বেশ জনপ্রিয়তা পায় তানিয়া আহমেদ।। অভিনয় করেন চলচ্চিত্রেও। ভালোবেসে বিয়ে করেছিলেন গায়ক ও সংগীত পরিচালক এস আই টুটুলকে। বিনোদন জগতে পরিচিত ছিলেন ‘হ্যাপি কাপল’ নামে।

দীর্ঘ ২৩ বছরের দাম্পত্য জীবনের পথচলার ইতি ঘটেছে তাদের। বর্তমানে বিচ্ছেদ ইস্যুতে খবরের শিরোনামে রয়েছেন গায়ক ও সংগীত পরিচালক এস আই টুটুল এবং অভিনেত্রী তানিয়া আহমেদ। বলা যায়, শোবিজে এখন বিচ্ছেদ ইস্যুতে বেশ চর্চিত এই প্রাক্তন তারকা দম্পতি। বর্তমানে দুজনেই রয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখান থেকে টুটুলের সঙ্গে বিচ্ছেদ ইস্যুর মধ্যেই সুখবর দিলেন তানিয়া আহমেদ।

নতুন একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন তানিয়া আহমেদ। নতুন এই সিনেমার নাম ‘তাপ’। এরই মধ্যে সবকিছু চূড়ান্তও হয়ে গেছে বলে জানিয়েছেন এই অভিনেত্রী। দেশে ফিরে সিনেমার টিমের সঙ্গে শুটিং যোগ দিবেন তিনি। জানা গেছে, সিনেমাটি নির্মাণ করবেন সুমন ধর। বছরের শেষ দিকে চট্টগ্রামে সিনেমাটির শুটিং শুরু হবে।

এ বিষয়ে নির্মাতা সুমন ধর বলেন, এই সিনেমার দুই কেন্দ্রীয় নারী চরিত্রের একজন তানিয়া আহমেদ। বছরের শেষ দিকে চট্টগ্রাম থেকে সিনেমার শুটিং শুরু করব।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর