[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

নির্মাতা-অভিনেতা তারেক মাহমুদ মারা গেছেন

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
২৭ অক্টোবার ২০২৩, ১৭:০৯

ফাইল ছবি

নাট্যনির্মাতা-অভিনেতা তারেক মাহমুদ মারা গেছেন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দিবাগত রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর জানিয়েছেন, ডিরেক্টরস গিল্ডের সম্মানিত সদস্য নাট্যনির্মাতা তারেক মাহমুদ আজ (২৭ অক্টোবর) রাত সাড়ে ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর কমিউনিটি হাসপাতালে মারা গেছেন।

জানাজা ও দাফনের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।

তারেক মাহমুদের মৃত্যুতে শোবিজ অঙ্গনের অনেক তারকাই শোক প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিয়েছেন। অনেকে তার মৃত্যুকে মেনে নিতে পারছেন না। অভিনেতা কচি খন্দকার লিখেছেন, ‘অদ্ভুত জীবন তারেক, তোর চলে যাওয়া মানছি না। এটা মিথ্যা হোক।’

তা ছাড়াও শোক প্রকাশ করেছেন চিত্রনায়ক ওমর সানি, আদনান আল ফারুক হিল্লোল, ইপশিতা শবনম শ্রাবন্তী, রওনক হাসান, সালাউদ্দিন লাভলু, তানভীন সুইটি প্রমুখ।


তারেক মাহমুদের ছায়ালোক মিডিয়া স্টেশন নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। এর ব্যানারে ‘চটপটি’ শিরোনামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে হাত দিয়েছিলেন তিনি। কিন্তু অর্থ সংকটের কারণে তা থেমে ছিল বলে জানা যায়। কাজটি অসমাপ্ত রেখেই পরপারে পাড়ি জমালেন তিনি।

তারেক মাহমুদের আরেক পরিচয় তিনি একজন কবি। কথাসাহিত্য, প্রবন্ধ, চলচ্চিত্র, নাটক, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ইত্যাদি বিষয়েও তার লেখা বই প্রকাশিত হয়েছে। তার প্রথম কাব্যগ্রন্থ ‘কালার বাঁশি’ প্রকাশ হয় ১৯৯৭ সালে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর