[email protected] সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

ফিলিস্তিনকে সমর্থন করায় গ্রেপ্তার ইসরায়েলি অভিনেত্রী

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
২৫ অক্টোবার ২০২৩, ১৮:৫৮

ছবি: সংগৃহীত

ফিলিস্তিন-ইসরায়েলের মধ্যে চলমান রক্তক্ষয়ী যুদ্ধে ফিলিস্তিনকে সমর্থন করে সরব হয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের বিনোদন অঙ্গনের তারকারা। এজন্য খেসারতও দিতে হচ্ছে তাদের।

এবার এ তালিকায় নাম উঠল ইসরায়েলি অভিনেত্রী মাইসা আবদেল হাদির। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসকে সমর্থন করায় তাকে গ্রেফতার করেছে ইসরায়েলি পুলিশ।

গত ২৩ অক্টোবর ইসরায়েলের উত্তর নাজারেথ শহর থেকে হাদিকে গ্রেপ্তার করে ইসরায়েলি পুলিশ। বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে ইসরায়েল পুলিশ বলেছে, এই অভিনেত্রী ও ইনফ্লুয়েন্সার উত্তর নাজারেথ শহরের একটি মুসলিম পরিবারের বাসিন্দা। যাকে সোশ্যাল মিডিয়ায় স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠনের (হামাস) প্রশংসা এবং ঘৃণ্য বক্তব্য প্রচার করার সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে এবং বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পর্যন্ত তাকে হেফাজতে রাখা হবে বলে জানা গেছে।

সামাজিক আধ্যমে হাদি একটি বুলডোজারের ছবি প্রকাশ করে লিখেছিলেন, 'বার্লিন স্টাইলে এবার যাওয়া যাক?' অর্থাৎ তিনি এই ঘটনা প্রসঙ্গে ১৯৮৯ সালে যে বার্লিন ওয়াল ভেঙে দেওয়া হয়েছিল সেই কথা মনে করেন। তার আইনজীবী জানান তাকে সন্ত্রাসবাদ সমর্থন করার জন্য গ্রেফতার করা হয়েছে।

৩৭ বছরের হাদির বড়পর্দায় অভিষেক হয়েছিল ২০১৪ সালে। এরইমধ্যে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো ‘আইস অব থিফ’, ‘৩০০০ নাইটস’, ‘দ্য অ্যাঞ্জেল’ প্রভৃতি।

প্রসঙ্গত, ফিলিস্তিনকে সমর্থন করে বিপাকে পড়েছিলেন মার্কিন সুপার মডেল জিজি হাদিদ। হত্যার হুমকি দেওয়া হয়েছিল তাকে। এরপর ফিলিস্তিনকে সমর্থন করে গ্রেপ্তার হন ইসরায়েলি গায়িকা দালাল আবু আমনেহ। এবার একই পরিণতি হলো হাদির। সূত্র : হিন্দুস্তান টাইমস

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর