[email protected] শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

লন্ডনে দেখা যাবে পরীমণির ‘মা’

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
১৪ সেপ্টেম্বার ২০২৩, ০১:৫২

ছবি: সংগৃহীত

গত ২০ মে বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসব কান ফেস্টিভ্যালের মার্শে দ্যু ফিল্মে মার্কেট স্ক্রিনিং হয় আলোচিত সিনেমা ‘মা’। এরপর ২৬ মে বাংলাদেশে মুক্তি পেয়েছিল অরণ্য আনোয়ার পরিচালিত ও পরীমণি অভিনীত সিনেমাটি।

সেই ধারাবাহিকতায় এবার সিনেমাটি প্রদর্শিত হতে যাচ্ছে লন্ডনে। ১৬ ও ১৭ সেপ্টেম্বর লন্ডনের রিলাকস রেডিও অডিটোরিয়ামে ছয়টির বিশেষ প্রদর্শনী হবে বলে জানান নির্মাতা। ১১ সেপ্টেম্বর লন্ডনের দ্য আর্ট প্যাভিলিয়নে আয়োজিত সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবে অতিথির বক্তব্যে অরণ্য আনোয়ার এ ঘোষণা দেন।

লন্ডনে আয়োজিত সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিজ্ঞানী ড. নুরুন্নবী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। পরিষদের সভাপতি কবি মঈনুর রহমান বাবু ও সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহসহ যুক্তরাজ্য প্রবাসী সব লেখক-কবি-বিশিষ্টজনরা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এদিকে লন্ডন থেকে অরণ্য আনোয়ার জানান, ‘কান উৎসব থেকেই বলেছি, সিনেমাটি নিয়ে আমি সারাবিশ্বে যেতে চাই। কারণ সিনেমাটি পৃথিবীর সব মায়ের প্রতি উৎসর্গ করে নির্মাণ করেছি। সেই ধারাবাহিকতায় এবার লন্ডনে প্রদর্শিত হতে যাচ্ছে। এটা আমার জন্য এবং বাংলাদেশের সিনেমার জন্য আনন্দের বিষয়। এরপর যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্য দেশগুলোতেও সিনেমাটি দেখানোর পরিকল্পনা রয়েছে আমার।’

‘মা’ সিনেমার গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প এটি। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। এছাড়াও আছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ। সিনেমাটি নির্মিত হয়েছে অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর