[email protected] শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

তৃতীয়বার মাসসেরা বাবর

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
১৩ সেপ্টেম্বার ২০২৩, ০২:০৮

ছবি: সংগৃহীত

এশিয়া কাপের সুপার ফোর পর্বে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। আসরের অন্যতম ফেবারিট হয়েও তারা বিশাল ব্যবধানে হেরে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে।


দলের এমন ভরাডুবির মাঝেও অবশ্য ব্যক্তিগত সুখবর পেয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আগস্ট মাসের আইসিসির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে তিনবার মাসসেরার এই পুরস্কার জিতলেন বাবর।

আগস্টের সেরা ক্রিকেটার হওয়ার লড়াইয়ে বাবরের প্রতিদ্বন্দ্বী ছিলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার-ব্যাটার নিকোলাস পুরান ও পাকিস্তান-সতীর্থ শাদাব খান।

অন্যদিকে আগস্টের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন আয়ারল্যান্ডের আরলিন কেলি।

গত মাসে দারুণ ফর্মে ছিলেন বাবর। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচে খেলেছিলেন ৫৩ এবং ৬০ রানের দুর্দান্ত দুটি ইনিংস। সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে নেয় পাকিস্তান। এরপর চলমান এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে তিনি খেলেন ১৩১ বলে ১৫১ রানের ইনিংস। এটা তার ক্যারিয়ারের ১৯তম ওয়ানডে সেঞ্চুরি।

বাবরের দখলে আছে সবচেয়ে কম ইনিংস খেলে ১৯টি সেঞ্চুরির রেকর্ডও। পাশাপাশি দুই কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদ এবং সাইদ আনোয়ারের সমান ৩১টি আন্তর্জাতিক সেঞ্চুরির কীর্তি স্পর্শ করেন তিনি। ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষেও আছেন বাবর।

বাবর এর আগে ২০২১ সালের এপ্রিল ও ২০২২ সালের মার্চে সেরা হয়েছিলেন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর