[email protected] সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

মুক্তির দিনে ইতিহাস গড়ল ‘জওয়ান’

বিনোদন ডেস্ক

প্রকাশিত:
৮ সেপ্টেম্বার ২০২৩, ২৩:৫৪

ফাইল ছবি

বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত অ্যাকশন ড্রামা ‘জওয়ান’ ভেঙে দিয়েছে হিন্দি সিনেমা ইতিহাসের সব রেকর্ড। আপাতত ‘জওয়ান’-এর দখলেই চলে গেল হিন্দি সিনেমার সবচেয়ে বড় ওপেনিংয়ের খেতাব।

‘জওয়ান’ প্রথম দিনে ভারতে সব ভাষা মিলিয়ে মোট ৭৫ কোটি রুপি নেট আয় করেছে। সিনেমাটি হিন্দিতে ৬৫ কোটি, তামিলে ৫ কোটি ও তেলুগুতে ৫ কোটি রুপি উপার্জন করেছে।

এর আগে শাহরুখের ‘পাঠান’ই ছিল সর্বোচ্চ উপার্জিত হিন্দি ছবি। মুক্তির দিনে ভারতের বাজার থেকে এই ছবির আয় ছিল ৫৪ কোটির কাছাকাছি।

এদিকে ভারতের বাইরের হিসাব এখনো জানানো হয়নি। আপাতত সপ্তাহ দুয়েকের বেশি বেশির ভাগ হলে শো থাকবে কিং খানের দখলে।

সঙ্গে কানাডা, আমেরিকা, দুবাইয়ের মতো দেশগুলোতেও ভালো ব্যবসা করে শাহরুখের সিনেমা। আর এবার তো বাংলাদেশেও একই সময়ে মুক্তি পেয়েছে সিনেমাটি। ফলে মোটা অঙ্কের টাকা ঢুকবে ‘জওয়ান’-এর ঝুলিতে; এমনটাই অনুমান ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষকদের।

দর্শকরা বলছেন, ‘জওয়ান’ শুধু মাথা-মুণ্ডুহীন মারপিটের কোনো সিনেমা নয়।

বরং এই সিনেমার রয়েছে একটি বিশেষ রাজনৈতিক বার্তা। যা করে দেখিয়েছেন শাহরুখ। ‘জওয়ান’ সমাজের ভুল সংশোধনের জন্য মাথা তোলা একজন ব্যক্তির গল্প।

সিনেমা সরকারের উদাসীনতা, দুর্নীতি, কৃষকদের আত্মহত্যা, ভঙ্গুর স্বাস্থ্যসেবা, ত্রুটিপূর্ণ সেনাবাহিনীর অস্ত্র এবং আবাসিক এলাকার কাছাকাছি বিপজ্জনক কারখানার মতো বিষয়গুলোকে নিয়ে প্রশ্ন তোলে। যা মনে ধরেছে আমজনতার বড় একটা অংশের।

সিনেমাটিতে অস্ত্র ব্যবসায়ী কালীর চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে দক্ষিণী সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে।

সিনেমাটিতে দীপিকা পাডুকোন ক্যামিও করেছেন। এ ছাড়া রয়েছেন প্রিয়মণি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, গিরিজা, সঞ্জিতা ভট্টাচার্য, লেহার খান এবং আলিয়া কুরেশি।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর