[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

পানবরজে মিলল পানচাষির ঝুলন্ত দেহ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
২৯ আগষ্ট ২০২৩, ০০:৩৬

ফাইল ছবি

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় পানবরজে হাতেম আলী (৫০) নামে এক পানচাষির ঝুলন্ত মরদেহ পাওয়া গেছে। সোমবার (২৮ আগস্ট) সকালে উপজেলার জয়নগর ইউনিয়নের পারিলা এলাকা থেকে ওই মরদেহ উদ্ধার করে থানা পুলিশ।

নিহত হাতেন আলী ওই গ্রামের মৃত নিয়ামত আলীর ছেলে। ভোর ৬টার দিকে তিনি নিজ পানবরজে গিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

পারিলা গ্রামের বাসিন্দা ও স্থানীয় ইউপি সদস্য ইউনুস আলী এই তথ্য নিশ্চিত করেছেন তিনি। বলেন, ভোরে দুই ছেলেকে পান ভাঙতে ডেকে বরজে যান হাতেম আলী। সকাল ৬টার দিকে স্থানীয় লোকজন তাকে বরজের সঙ্গে গলায় রশি বেঁধে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তখনই থানায় খবর দেয়া হয়। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

তিনি আরও বলেন, হাতেম আলী একজন পানচাষি ছিলেন। তার নিজের ও লিজ নেওয়া দুই বিঘা জমিতে পানবরজ আছে। পানচাষের আয় দিয়ে বেশ সুখেই দিন কাটছিল দুই সন্তানের জনক হাতেম আলীর। 

কিন্তু এবার পচন রোগে প্রায় উজাড় হয়ে যায় তার পানবরজ। এতে মোটা অংকের আর্থিক ক্ষতির শিকার হন তিনি। মানসিকভাবে ভেঙেও পড়েন। হতাশা থেকেই সোমবার ভোরে পানবরজে গিয়ে তিনি আত্মহত্যা করেন। 

খবর পেয়ে ঘটনাস্থলে যান দুর্গাপুর থানার পরিদর্শক (তদন্ত) কর্মকর্তা নয়ন হোসেন। তিনি বলেন, হতাশা থেকে ওই পানচাষি আত্মহত্যা করেছেন-প্রাথমিকভাবে এমনটি জানা গেছে। এনিয়ে পরিবারের কোনো অভিযোগ নেই। স্বজনদের আবেদনের প্রেক্ষিতে মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে। এনিয়ে থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর