[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজশাহী মেডিকেলে ডেঙ্গু রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
২৭ আগষ্ট ২০২৩, ২১:৪৪

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মো. নুরুজ্জামান (৭০) নামে আরও এক রোগীর মৃত্যু হয়েছে। রোববার (২৭ আগস্ট) সকাল পৌনে ৮টার দিকে তার মৃত্যু হয়।

ডেঙ্গুতে মারা যাওয়া রোগী মো. নুরুজ্জামান রাজশাহী মহানগরীর শাহ মখদুম এলাকার বাসিন্দা ছিলেন।

এদিন দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৫ আগস্ট দুপুরে শ্বাসকষ্ট, হাইপারটেনশন, হাঁপানিসহ গুরুতর শ্বাসযন্ত্রের সমস্যা নিয়ে ভর্তি হন। পরে পরীক্ষা করলে ডেঙ্গু ধরা পড়ে। পরে ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টা ৪৫ মিনিটে তার মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরের পাশাপাশি তার শ্বাসনালীতেও সমস্যা ছিল। এজন্য তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন।

হাসপাতালের পরিচালক বলেন, এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট পাঁচজন ডেঙ্গুরোগীর মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে ৭৪ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। ডেঙ্গু জ্বর নিয়ে এখন পর্যন্ত ভর্তি হয়েছেন ৮৫৯ জন রোগী।

এর মধ্যে স্থানীয়ভাবে (রাজশাহীর) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৪২৮ জন রোগী। বাকিরা রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় গিয়ে আক্রান্ত হন। মোট ভর্তি রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৮০ জন রোগী। বর্তমানে আরও ৭৪ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর