[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজশাহীতে বিদ্যুৎস্পৃষ্টে দুইজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
২৭ আগষ্ট ২০২৩, ০১:২২

ফাইল ছবি

রাজশাহীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজন নিহত হয়েছেন। শনিবার (২৬ আগস্ট) বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন- মোহনপুর উপজেলার খড়তা গ্রামের আব্দুল আজিজ ওরফে কুড়ানুরের ছেলে খোরশেদ আলম (৪০)। তিনি পাশের বাড়ীর এনামুল হক নামের এক ব্যক্তির পকুর পাহারা দিতেন। অপরজন তানোর উপজেলার তালন্দ ইউপির ৭ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি দেবিপুর গ্রামের মৃত আহাদ আলী সোনারের ছোট ছেলে আমিনুল ইসলাম (৩৮)। তিনি ওই এলাকার বিদ্যুৎ সংযোগ মেরামতের কাজ করতেন।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের মত শুক্রবার রাতেও পাহারা দেয়ার কাজে বাড়ি থেকে বের হন। শনিবার সকালে বাড়িতে না ফিরলে  খোঁজাখুজি শুরু হয়। এক পর্যায়ে তার মেয়েকে পকুর পাহারা দেওয়ার ঘরে বাবার খোঁজ করতে পাঠায়। মেয়ে গিয়ে দেখে বিদ্যুৎ এর তার (ক্যাবল) নিয়ে পড়ে আছে। এরপর খবর পেয়ে পরিবারে লোকজন গিয়ে মৃত অবস্থায় দেখতে পায়। পরে থানা পুলিশকে খবর দিলে, ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়। এ বিষয়ে মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরিদাস মন্ডল বলেন, পারিবারিকভাবে অভিযোগ না থাকায় লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এ বিষয়ে একটি ইউডি মামলা হয়েছে।

অপরদিকে, তানোরে পোলে উঠে সংযোগের সংস্কার কাজ করার সময় বিদ্যুৎপৃষ্ট হয়ে পল্লী বিদ্যুৎকর্মী মারা যায়। শনিবার (২৬ আগস্ট) বিকেল ৩ টার দিকে তানোর উপজেলার পাঁচন্দর ইউপির চিমনা গ্রামের মোড়ে এ দূর্ঘটনা ঘটে। নিহত আমিনুল ইসলাম চিমনা গ্রামের মোড়ে পল্লী বিদ্যুতের পোলে উঠে সংযোগ মেরামতের কাজ করছিলো। এসময় হঠাৎ বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তার সহযোগীরা তাকে মৃত অবস্থায় পোল থেকে নামিয়ে আনেন। তিনি পল্লী বিদ্যুতের বিভিন্ন কাজ ও লাইনম্যানের কাজ করতেন।

তানোর থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম জানান, নিহতের পরিবার থেকে কোন অভিযোগ না পাওয়ায় লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর