[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বোনের বাল্যবিয়ে ঠেকাতে থানায় ভাই

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
২৫ আগষ্ট ২০২৩, ২২:২৪

জানে আলম জনি

স্কুল পড়ুয়া বোনের বাল্যবিয়ে ঠেকাতে পুলিশের দ্বারস্থ হয়েছেন বড় ভাই। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৫ আগস্ট) রাজশাহীর দুর্গাপুর পৌর এলাকার চৌবাড়ীয়া মাঝিপাড়া গ্রামে।

বোনের বাল্যবিয়ে ঠেকাতে বাবা মাকে অনেক বোঝান ভাই জানে আলম জনি। তবুও কাজ হয়নি। শুক্রবার বরপক্ষ যখন বাড়িতে বিয়ের পাকা কথা বলতে আসে তখন আর উপায়ান্তর না পেয়ে থানায় অভিযোগ করেন তিনি।

জনি বলেন, আমার বনের বয়স মাত্র ১১ বছর। সে ষষ্ঠ শ্রেণিতে পড়ে। এই বয়সে বোনের বিয়ের প্রাথমিক কথাবার্তা হয়ে গেছে। কোনো মতেই বাবা-মাকে বোঝাতে পারছি না বাল্যবিবাহ দেওয়া ঠিক নয়। তার বোনকে ৩২ বছর বয়সী এক ব্যবসায়ীর সঙ্গে বিয়ে দিচ্ছেন। আজ বোনের এংগেজমেন্ট হওয়ার কথা। তাই নিজেই বোনের বিয়ে ঠেকাতে সকালে থানায় অভিযোগ করেছি।

তিনি বলেন, এত অল্প বয়সে বোনের বিয়ে দেওয়া যাবে না। এটা কিছুতেই বোঝাতে পারছি না তাদের। আমি আমার বোনকে লেখাপড়া করাতে চাই। তাই এই পথে এসেছি। আমি চাই না আমার বোনের বাল্যবিয়ে হয়ে জীবনাটা নষ্ট হোক।

এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি নাজমুল হক বলেন, বোনের বাল্যবিয়ে দেওয়া হচ্ছে এমন একটি অভিযোগ নিয়ে থানায় এসেছেন তার ভাই। তার সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

রাজশাহী দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা বলেন, ফেসবুকের মাধ্যমে এমন একটি ছবি আমি দেখেছি। এটি নিয়ে থানায় নাকি অভিযোগ হয়েছে। আমি ওসির সঙ্গে কথা বলেছি। প্রয়োজন হলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর