[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

ছাত্রাবাসে দড়ি ছিঁড়ে ২ নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, পা

প্রকাশিত:
২৫ আগষ্ট ২০২৩, ২২:২০

ফাইল ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শেখ রাসেল হলে প্লাস্টারের কাজ করার সময় দড়ি ছিঁড়ে পড়ে দুই নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন। শুক্রবার (২৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের বাগানপাড়ার চরবাসুদেবপুর গ্রামের আজিজুর রহমানের ছেলে তুহিন হোসেন (২৫) ও রাজশাহীর গোদাগাড়ীর বিগ্রামঘণ্টি গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে আসাদুল আলী (৩৫)।

আহত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জের চর অনুপনগর পশ্চিমপাড়ার নয়ন আলীর ছেলে রবিউল আওয়াল (৩০)।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন শেখ রাসেল হলের বাইরের অংশে শ্রমিকরা দড়ি ঝুলিয়ে প্লাস্টারের কাজ করছিলেন।

এ সময় আকস্মিকভাবে দড়ি ছিঁড়ে পড়ে যান তিন নির্মাণ শ্রমিক। গুরুতর আহত অবস্থায় তাদের স্থানীয়রা পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

বাকি দুজনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে একজন রাজশাহী যাওয়ার পথেই মারা যান। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ছুটির দিনে আমি ক্যাম্পাসে ছিলাম না। লোকমুখে শুনেছি।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আহত তিন নির্মাণ শ্রমিককে পাবনা জেনারেল হাসপাতালে আনার পর একজন মারা যায়।

বাকি দুজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পথিমধ্যে আরেকজনের মৃত্যু হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত শ্রমিক রাজশাহীতে চিকিৎসাধীন। ঘটনা তদন্ত করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক ও সংশ্লিষ্ট ঠিকাদারের বক্তব্য পাওয়া যায়নি। মুঠোফোনে বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

বাংলা গেজেট/এফএস

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর