[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

২০০ গ্রাম হেরোইন রাখার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত:
২৫ আগষ্ট ২০২৩, ০১:৩৬

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা এক মামলায় তায়াল্লুক হোসেন ওরফে মিলনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

চাঁপাইনবাবগঞ্জে দুইশ গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে দখলে রাখার অভিযোগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা এক মামলায় তায়াল্লুক হোসেন ওরফে মিলন (৩৩) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সেই সঙ্গে তাকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় রবিউল ইসলাম ওরফে বাচ্চুকে খালাস প্রদান করেন আদালত।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ-১ মো. রবিউল ইসলাম আসামিদের উপস্থিতিতে আদেশ প্রদান করেন।

দণ্ডিত মিলন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌর জালীবাগান মহল্লার আনছার আলীর ছেলে। খালাসপ্রাপ্ত বাচ্চু একই উপজেলার কাঠিয়ারপাড়া গ্রামের মৃত কাদির মোক্তারের ছেলে।

জানা যায়, ২০১৫ সালের ১ নভেম্বর বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কসবা ইউনিয়নের ধানসুরা মোড় এলাকার একটি ফিলিং স্টেশনের সামনে অভিযান চালায় নাচোল থানা পুলিশের একটি দল। অভিযানে ২০০ গ্রাম হেরোইনসহ মিলন আটক হলেও বাচ্চু পালিয়ে যায়।

এ ঘটনায় ওইদিন (১ নভেম্বর, ২০১৫) আটক ও পলাতক ওই দু’জনের নামে নাচোল থানায় মামলা করেন নাচোল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) গৌতম কুমার মালী। পরে ২০১৬ সালের ১৪ জানুয়ারি পলাতক বাচ্চু আদালতে আত্মসমর্পণ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও নাচোল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম ২০১৫ সালের ১০ ডিসেম্বর আদালতে দু’জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। ৮ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানি শেষে আদালত বৃহস্পতিবার অভিযুক্ত মিলনকে দোষী সাব্যস্ত করে দণ্ডাদেশ ঘোষণা করেন ও বাচ্চুকে খালাস প্রদান করেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড .মো. ইসমাইল।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর