[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

আ’ লীগকে নিশ্চিহ্ন করতে ২১ আগস্ট গ্রেনেড হামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
২৫ আগষ্ট ২০২৩, ০০:১৯

রাজশাহীতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানের স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ছবি-সংগৃহিত।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ পুরো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাজশাহীতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত মহিলা আওয়ামী লীগের সভাপতি আইভি রহমানের স্মরণ সভা ও নারী সমাবেশ প্রধান অতিথির বক্তব্যদানকালে এই মন্তব্য করেন তিনি। বিকেলে শাহ মখদুম কলেজ মাঠে এই সভা আয়োজন করে নগর আওয়ামী লীগ।

খায়রুজ্জামান লিটন বলেন, আইভি রহমান একজন মহিয়সী নারী নেতৃত্ব ছিলেন। তিনি সব সময় সাধারণ কর্মীদের সাথে থাকতেই ভালোবাসতেন। ২১ আগস্ট গ্রেনেড হামলার দিন তিনি তার কর্মীদের সাথে নিচেই ছিলেন। যদি ট্রাকে থাকতেন, তাহলে হয়তো বেঁচে যেতেন। ২১ আগস্ট গ্রেনেড হামলার পেছনে সরাসরি তারেক জিয়া। তাকে দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হবে।

লিটন আরও বলেন, বিএনপি সরকারের আমলে হত্যা, অত্যাচার-নির্যাতনের শিকার হয়েছে বহু মানুষ। তারা আজ সেই পাপের শাস্তি ভোগ করছে। খালেদা জিয়া কারা ভোগ করছেন, তারেক জিয়া লন্ডনে পলাতক। লন্ডন থেকে তারেক জিয়া যে হুমুক দেন, সেটি দেশে বাস্তবায়ন করেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন দৃশ্যমান হয়েছে। পদ্মা সেতু নির্মাণ হয়েছে, মেট্রোরেল চালু হয়েছে, কর্ণফুলী টানেলসহ বিভিন্ন মেগা প্রকল্প উদ্বোধনের অপেক্ষায়। মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। এরপরও বিএনপি-জামায়াত মানুষকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করে। তাদের মানুষকে বিভ্রান্ত করার ষড়যন্ত্র আর কখনো বাস্তবায়ন হবে না।

নগর আওয়ামী লীগের সভাপতি বীর মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার প্রমুখ।

এর আগে সকালে নগরীর কুমারপাড়ায় দলের কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে শহীদ আইভি রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর