[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সিরাজগঞ্জে ভুল সিজারে প্রসূতি মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সি

প্রকাশিত:
২৩ আগষ্ট ২০২৩, ২২:২৬

বিসমিল্লাহ আধুনিক হাসপাতাল। ছবি : প্রতিনিধি

সিরাজগঞ্জের বেলকুচিতে বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে ভুল সিজারে মরিয়ম খাতুন নামের এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে উপজেলার শেরনগর এলাকায় বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে এ ঘটনা ঘটে। মৃত মরিয়ম খাতুন উপজেলার চর জোকনালা গ্রামের সুমনের স্ত্রী।

নিহত মরিয়র খাতুনের স্বামী সুমন জানান, মঙ্গলবার সকালে আমার স্ত্রীকে আলট্রাসনোগ্রাম করার জন্য বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালের কর্তৃপক্ষ বাচ্চার অবস্থা ভালো না জনিয়ে আজকের মধ্যেই সিজার করতে বলেন। পরে দুপুর ২টার দিকে সিজার করাতে নিয়ে যান।

ডা. কমল কান্তি ও বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ কে এম মোফাখখারুল ইসলাম অপারেশন রুমে গিয়ে সিজার করেন। তার কিছুক্ষণ পর অপারেশন রুমে গিয়ে দেখি মরিয়ম অজ্ঞান হয়ে আছে।

নার্সরা জানান রোগীর এখনো জ্ঞান ফেরেনি। কিছুক্ষণ সময় লাগবে এই বলেই ডাক্তার ও নার্স পালিয়ে যায়। পরে বুঝতে পারি আমার স্ত্রী মারা গেছেন। ডাক্তারদের ভুল সিজারের কারণেই আমার স্ত্রী মারা গেছে।

বিসমিল্লাহ আধুনিক হাসপাতালের মালিক রহমান আলী জানান, সিজারটা বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ কে এম মোফাখখারুল ইসলাম ও ডা. কমলকান্তি করেছেন। রোগী কীভাবে মারা গেল তারাই ভালো বলতে পারবেন।

এ বিষয়ে বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ কে এম মোফাখখারুল ইসলাম সিজারের কথা স্বীকার করে বলেন, আমরা যখন হাসপাতাল থেকে চলে আসি তখনো রোগী সুস্থ ছিল। হয়তো স্টোক করে মারা যেতে পারেন।

জেলা সিভিল সার্জন ডা. রাম পদ রায় জানান, বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে এই ধরনের ঘটনা এর আগেও ঘটেছে। আমরা ম্যাজিস্ট্রেট নিয়ে গিয়ে হাসপাতালটি সিলগালা করে দেব।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর