[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ফেসবুকে সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ, ছাত্রলীগের ১৮ নেতা বহিষ্কার

জামালপুর

প্রকাশিত:
১৭ আগষ্ট ২০২৩, ২৩:৩৩

ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) স্ট্যাটাস দেওয়ার অভিযোগে জামালপুরে ছাত্রলীগের ১৮ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

বুধবার (১৬ আগস্ট) দিবাগত রাতে জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম খান বাবু ও সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি স্বাক্ষরিত পৃথক তিনটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, সংগঠনের নীতি ও আদর্শপরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে জামালপুর জেলা ছাত্রলীগের আওতাধীন বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রলীগের ১৮ জন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সাময়িক বহিষ্কারকৃতরা হলেন- ইসলামপুর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মিজানুর রহমান, সহসম্পাদক মোসা আহমেদ, ইসলামপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদস্য ও চরগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি মোরসালিন উদ্দিন, ইসলামপুর পৌর ছাত্রলীগকর্মী মো. জয় মামুন ও আব্দুল কাইয়ুম, ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক মনির সরকার, চরপুটিমারি ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি আমিনুল ইসলাম, নোয়ারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি আশিকুর রহমান আশিক, মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক মো. ইউসুফ আলী, সদস্য আশরাফুল সালেহীন রিয়াদ, মেলান্দহ পৌর শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফ আহমেদ, সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসান সেতু, নাংলা ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. বরকত উল্লাহ ফারাজী, হাজরাবাড়ী পৌরসভার ১ নম্বর ওয়ার্ড শাখা ছাত্রলীগের সভাপতি ফাহিম চৌধুরী, কুলিয়া ইউনিয়ন শাখার অন্তর্গত ২ নম্বর ওয়ার্ড শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ইসলাম সানি, জামালপুর সদর উপজেলা পূর্ব শরিফপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. সাইম কবির, বকশীগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শোয়েব আল হাসান সজল ও দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী সাংগঠনিক থানা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম মুসা।

কেন তাদের বিরুদ্ধে চূড়ান্ত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ আগামী সাত দিনের মধ্যে লিখিত জবাবে স্বশরীরে বাংলাদেশ ছাত্রলীগ জামালপুর জেলা শাখার দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বহিষ্কার প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। এটি মুক্তিযুদ্ধের স্বপক্ষের একটি সংগঠন। এ সংগঠনের কেউ যদি সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত হয় তার বিরুদ্ধে অব্যশই সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ করা হবে।

সাম্প্রতিক সময়ে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) স্ট্যাটাস দেওয়ায় সংগঠনের নীতি ও আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত হয়েছে বেশ কয়েকজন ছাত্রলীগ নেতা। এ অপরাধে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের ১৮ জন নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তথ্যসূত্র: কালের কণ্ঠ

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর