[email protected] মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

আবারও রিমান্ডে বিএনপি নেতা চাঁদ!

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
১৬ আগষ্ট ২০২৩, ২৩:২৮

ফাইল ছবি

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদকে আবারও এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৬ আগস্ট) দুপুরে তাকে রাজশাহী অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আসামিপক্ষের আইনজীবী শামসাদ বেগম মিতালী। তিনি বলেন, মহানগরের রাজপাড়া থানায় দায়ের করা নাশকতা ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় তদন্ত কর্মকর্তার তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানান পুলিশ। পরে শুনানি শেষে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই মামলায় রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনকেও আজ আদালতে হাজির করা হয়।

এ সময় রাজপাড়া থানা পুলিশ তাকে এই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। ফলে আজও বিএনপি নেতা মিলনের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে এই মামলায়ও কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়।

এদিকে আদালতে তোলার উদ্দেশে দুই নেতাকে কোর্ট হাজতে আনা হলে বাইরে জড়ো হয় নেতাকর্মীরা। তারা দুই নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন এবং কোর্ট হাজতের বাইরে স্লোগান দেন। পরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতে তোলা হয়।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুরহাট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি জনসমাবেশে দেওয়া বক্তব্যে আবু সাইদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগ ওঠে। ওই রাতেই তার নামে পুঠিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। একই অভিযোগে তার নামে রাজশাহী মহানগর ও জেলায় ছয়টি মামলাসহ দেশের বিভিন্ন এলাকায় এখন পর্যন্ত মোট ২২টি মামলা দায়ের করা হয়েছে।

 

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর