[email protected] মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

১৮ বছর বয়সের আগে মোটরসাইকেল নয়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত:
১৬ আগষ্ট ২০২৩, ২২:২৭

ট্রাফিক আইন প্রতিপালনে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

১৮ বছর বয়সের আগে সন্তানদের মোটরসাইকেল না দিতে অভিভাবকদের আহবান জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। বুধবার (১৬ আগস্ট) দুপুরের দিকে নগর ট্রাফিক দপ্তরে আয়োজিত সচেতনতামূলক সভায় এই আহবান জানান তিনি। ট্রাফিক আইন প্রতিপালনে চালক ও অভিভাবকদের নিয়ে এই সভা আয়োজন করে নগর পুলিশের ট্রাফিক বিভাগ। তাতে প্রধান অতিথি ছিলেন নগর পুলিশ প্রধান।

আরএমপি কমিশনার বলেন, নগরীতে ‍“নো হেলমেট, নো ফুয়েল বাস্তবায়নে কাজ করছে আরএমপি। জনগণের নিরাপত্তার স্বার্থেই এ উদ্যোগ। এই কর্মসূচি বাস্তবায়নে একাত্ম হয়েছেন পাম্প মালিক ও কর্মচারীরাও। এখন কেবল হেলমেটবিহীন চালকদের আইনের আওতায় আনা হচ্ছে। খুব শীঘ্রই হেলমেট না থাকলে আরোহীদেরও আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, সরকার যে আইন প্রনয়ন করে, আমরা শুধু তা প্রয়োগ করি। এই অভিযান চলমান থাকবে। ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সকলের সচেতনতা ও সহযোগিতায় এই শহর হবে নিরাপদ।

তিনি আরও বলেন, রাজশাহী নগরীর রাস্তা অনেক প্রশস্ত হওয়ায় নিয়ম মেনে যানবাহন চালানো খুবই সহজ। এখন শুধু ট্রাফিক সিগন্যাল মেনে চলবে হবে। সেই সাথে বাম লেন ফ্রি রেখে চলাচল করা আবশ্যক।

এছাড়া মোড়ের ২০ গজ দূরে গাড়ি দাঁড় করাতে হবে। প্রত্যেককে এসব নিয়ম কানুন মেনে চলার আহবান জানান নগর পুলিশ কমিশনার। একই সাথে সবার সহযোগিতায় নগরীতে উন্নত ট্রাফিক ব্যবস্থাপনা উপহার দেওয়ার প্রতিশ্রুতি।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) বিজয় বসাক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) শারমিন আকতার চুমকি, পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো: সাইদুর রহমান প্রমুখ।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর