[email protected] সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

টেকনাফ সীমান্তে আবারও গোলাগুলি

এবি

প্রকাশিত:
১০ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৮

ছবি : সংগৃহীত

আবারও নতুন করে গোলাগুলি, মর্টার শেলের বিকট শব্দে কেঁপে উঠেছে টেকনাফের হোয়াইক্যং সীমান্ত। সংঘর্ষের সময় সীমান্তের ওপার থেকে গুলি বাংলাদেশের বাড়িঘরে আসায় অল্পের জন্য রক্ষা পাই দুইটি পরিবার। শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোর ৬ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত মিয়ানমারের কুমির খালী সীমান্তে গোলাগুলি ও মর্টার শেলের বিকট শব্দে কেঁপে ওঠে।

এদিকে বেশ কিছু বুলেট এ পারে ছুটে আসে বলে জানান এলাকাবাসী। অল্পের জন্য রক্ষা পায় হাজী আফসার ও মনোয়ারার পরিবার। আবসারের জানালায় পড়ে ভেতরে ঢুকে যায়। মনোয়ারার টিন ভেদ করে ভেতরে ঢুকে পড়ে। এ ছাড়া অপর একটি মার্কেটেও একটি বুলেট এসে পড়ে। হোয়াইক্যং এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। মানুষের মধ্যে উদ্বেগ উৎকন্ঠা ছড়িয়ে পড়েছে।

বিজিবি জানায়, মিয়ানমারের বিলাই চাড় দ্বীপে গোলাগুলি ও ফায়ারিংয়ে ঘণ্টা খানেক শব্দ হয়। সেইখানে বিদ্রোহী গ্রুপের সঙ্গে নবী হোছেন গ্রুপের সঙ্গে এগোলাগুলি হয়। নবী হোছেন গ্রুপ বাংলাদেশের সীমানা ঘেঁষে আশ্রয় নেওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

হোয়াইক্যং বিওপির কোম্পানি কমান্ডার আবু জানান, কয়েকটি বুলেট এপারে এসেছে বলে শুনেছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর