[email protected] মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে একমাসে বিএনপির ১৩০০ কর্মী গ্রেফতারের অভিযোগ

রাজনীতি ডেস্ক

প্রকাশিত:
২৫ নভেম্বার ২০২৩, ১৭:৪৪

ছবি: সংগৃহীত

রাজশাহীতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের এক হাজার ২৭২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। রাজশাহী মেট্রোপলিটন ও জেলা পুলিশের বিভিন্ন থানায় ৪০ টি মামলায় নেতাকর্মীদের গ্রেফতার করা হয়।

শনিবার (২৫ নভেম্বের) রাজশাহী মহানগর ও জেলা বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু এসব দাবি করেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, গত ২৮ অক্টোবর ঢাকার বিএনপি’র মহাসমাবেশের পর থেকে ১৩শ’ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। রাজশাহী জেলা ও মহানগরীর বিভিন্ন থানায় নতুন ও পুরনো মিলিয়ে ৪০ টি মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। গত ২৬ অক্টোবর থেকে শুক্রবার পর্যন্ত রাজশাহী মহানগরের বিভিন্ন থানায় ২৯টি মামলায় ৫৫৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আর রাজশাহী জেলার ৯ থানায় ১১টি মামলায় গ্রেফতার করা হয়েছে ৭১৮ জনকে। বর্তমানে কারাগারে রয়েছেন ১ হাজার ২৭২ নেতাকর্মী।

তিনি আরও বলেন, রাজশাহী মহানগর ও জেলার শান্তির নগরী এলাকায় বিএনপি গণতান্ত্রিকভাবে আন্দোলন করে। কোন নেতাকর্মীকে যেনো গ্রেফতার না করে এবং ভুয়া মিথ্যা ও বানোয়াট মামলা প্রদান না করে। আমরা রাজশাহী মহানগর ও জেলার গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবি করছি এবং একই সাথে সকলের মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। আমরা আশা করি সরকারের সুবুদ্ধির উদয় হবে। দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় ভোটাধিকার প্রয়োগ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, হত্যা, গুম, খুন, নির্যাতন নিপীড়ন বন্ধ করে জনগণের দায়ীর মুখে পদত্যাগ করে দেশে শান্তি ফিরিয়ে আনবে।

মিনু বলেন, সরকারের বিভিন্ন সংস্থা হরতাল-অবরোধের মধ্যে গাড়ি পোড়াচ্ছে। আর পুলিশ মামলা করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করছে। তাদের বাড়িতে না পেলে স্ত্রী বা পরিবারের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে। এ সরকার বিএনপির নেতা-কর্মীদের জেলে পুরে আবারও একটি একতরফা নির্বাচন করতে চায়। এবারও ৭ জানুয়ারির ভোট দেশের মানুষ দিতে যাবে না। যে ভোটে দেশের মানুষ অংশ নেয় না, সেই ভোট ভোট না। এ রকম নির্বাচন পৃথিবীর কোথাও গ্রহণযোগ্যতা পাবে না বলে মন্তব্য করে তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর আহ্বায়ক অ্যাড. এরশাদ আলী ঈশাসহ স্থানীয় বিএনপি’র নেতৃবৃন্দ।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর