[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজশাহী সিটিতে আরো তিনটি আধুনিক এসটিএস চালু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
২৩ নভেম্বার ২০২৩, ১৫:৫৯

ছবি: সংগৃহীত

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়নে নগরীতে আরও তিনটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মাধ্যমে কাশিয়াডাঙ্গা, নিউ গভঃ ডিগ্রি কলেজ এবং শালবাগান সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের উন্মোচন করা হয়।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু এসটিএস তিনটির উদ্বোধন করেন। নতুন এই তিনটি এসটিএস চালুর পর রাসিকের এসটিএস‘র সংখ্যা দাঁড়াল ১৫টি।

সরিফুল ইসলাম বাবু বলেন, মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে রাজশাহী পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগরীতে পরিণত হয়েছে। এর আগে প্রথম মেয়াদে ২০০৯ সালে রাত্রীকালীন বর্জ্য আবর্জনা অপসারণ কার্যক্রম চালু করেছিলেন। এরই মাধ্যমে নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন ঘটেছে। রাত্রীকালীন বর্জ্য অপসারণ কার্যক্রম সহ নানাবিধ উদ্যোগে পরিচ্ছন্নতায় রাজশাহী এখন মডেল নগরী। বর্জ্য ব্যবস্থাপনার আরও আধুনিকায়নে পর্যায়ক্রমে ৩০টি ওয়ার্ডে একটি করে এসটিএস নির্মাণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশুর সঞ্চালনায় ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. মনিরুজ্জামান মনি, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী ও পরিচ্ছন্ন কর্মকর্তা (মশক) জুবায়ের হোসেন মুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর