[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন

বগুড়ায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, মহাসড়কে যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক বগুড়া

প্রকাশিত:
১ নভেম্বার ২০২৩, ১৩:০৩

সংগৃহিত ছবি

তিনদিনব্যাপী বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি চলছে। কর্মসূচির দ্বিতীয় দিন আজ বুধবারও বগুড়ায় সহিংস ঘটনা ঘটেছে। সকাল পৌনে ১০টা থেকে বেলা পৌনে ১১টা পর্যন্ত প্রায় এক ঘণ্টা শহরের তিনমাথা রেলগেট আন্ডারপাসের নিচে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে মুহুর্মুহু শটগানের গুলি ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। জবাবে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও ককটেল ছোড়েন বিএনপির কর্মীরা।

ভোর থেকেই ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়ার বনানী মোড়, মাটিডালি মোড়, নওদাপাড়া, বাঘোপাড়াসহ বিভিন্ন স্থানে লাঠিসোঁটা হাতে অবস্থান নেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় টায়ারে আগুন জ্বালিয়ে সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। অবরোধকারীদের বাধার মুখে সকাল থেকে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তিনমাথা রেলগেট আন্ডারপাসের কাছে যানবাহন চলাচল সচল করতে গিয়ে পুলিশের সঙ্গে অবরোধকারীদের সংঘর্ষ বাঁধে।

এর আগে গতকাল অবরোধের প্রথম দিনে বগুড়ায় পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়। আজ বেলা সোয়া ১১টার দিকে এই প্রতিবেদন লেখার সময় ঢাকা-রংপুর মহাসড়কের দুই পাশে সব ধরনের যানবাহনের চলাচল বন্ধ ছিল। ঠনঠনিয়া টার্মিনাল ও চারমাথা বাস টার্মিনাল থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে কোনো বাস ছেড়ে যায়নি। অন্য কোনো গন্তব্য থেকেও বাস ছেড়ে আসেনি। তবে রোগীবাহী অ্যাম্বুলেন্স ও ওষুধ পরিবহনকারী যানবাহন চলছে।

এবিষয়ে বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা বলেন, সরকারের প্রতি অনাস্থা জানিয়ে জনগণ সর্বাত্মক কঠোর অবরোধ কর্মসূচি পালন করছে। দলীয় নেতা-কর্মীরা মহাসড়কে শান্তিপূর্ণ অবরোধ পালন করলেও পুলিশ বিনা উসকানিতে গুলিবর্ষণ ও টিয়ার গ্যাস ছুড়ছে।

এদিকে, অবরোধ সমর্থকদের মোকাবিলায় বগুড়া শহরতলির বনানী ও মাটিডালি মোড়ে শান্তি সমাবেশের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। আজ সকাল থেকে এ দুটি স্থানে জড়ো হচ্ছেন ক্ষমতাসীন দলটির নেতা-কর্মীরা। এর কাছাকাছি দূরত্বে অবস্থান করছেন বিএনপির নেতা-কর্মীরা। এ নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, মহাসড়কের দু-একটি স্থানে দুর্বৃত্তরা চোরাগোপ্তা হামলা চালিয়ে নাশকতামূলক কর্মকাণ্ডের চেষ্টা করছে। মানুষের জানমাল রক্ষায় পুলিশ তৎপর আছে। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আছে বলেও জানান পুলিশের উর্ধতন এই কর্মকর্তা।

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর