[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজশাহী মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত বৃদ্ধার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
২৮ অক্টোবার ২০২৩, ১৪:০৬

ছবি: সংগৃহীত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মোসা. আম্বিয়া খাতুন (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) দুপুর সোয়া ১টার দিকে তার মৃত্যু হয়।

ডেঙ্গুতে মারা যাওয়া আম্বিয়া রাজশাহী জেলার বাঘা উপজেলার বাসিন্দা মোঃ নাসিমুদ্দিনের মেয়ে। তিনি পেশায় একজন গৃহিণী।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোগীর কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। গত ৫ দিন ধরে জ্বর, অ্যানোরেক্সিয়া, বমি বমি ভাব ও মাথা ব্যথায় ভুগছিলেন। পরে গত ২৩ অক্টোবর রাত ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। কিন্তু ৫ দিন হাসপাতালে ভর্তি থাকার পর ২৩ অক্টোবর দুপুর সোয়া ১টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক বলেন, এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ২৪ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে ২১৭ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। ডেঙ্গু জ্বর নিয়ে এখন পর্যন্ত ভর্তি হয়েছেন ৩৬৪৬ জন রোগী। এর মধ্যে স্থানীয়ভাবে (রাজশাহীর) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২৪৬২ জন রোগী। বাকিরা রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় গিয়ে আক্রান্ত হন। মোট ভর্তি রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৪০৫ জন রোগী।

 

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর