[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজশাহী মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত আরো ২ রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
২৫ অক্টোবার ২০২৩, ১৯:৩৬

ছবি: সংগৃহীত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও দুই ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত  ১ টা থেকে সোয়া ১ টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃত্যু ব্যক্তিরা হলেন- রাজশাহীর চারঘাট উপজেলার জেসমিন (৫০) ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রাকিবুল ইসলামের ছেলে পলাশ (২৯)।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তাদের কারো কোনো ভ্রমণ ইতিহাস ছিল না। জেসমিন রোগী ২ দিন ধরে পেটে ব্যথা সহ জ্বরে ভুগছিলেন। পরে এ ভর্তি হন ২৩ অক্টোবর দুপুর ২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ ওয়ার্ডে। রোগীর অবস্থা ক্রমান্বয়ে সঙ্কটজনক ছিল। তাই  উন্নত ব্যবস্থাপনার জন্য ২৩ অক্টোবর জেরিয়াট্রিক এবং পেডিয়াট্রিক আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু রোগী ছিল ২৪ অক্টোবর দিবাগত রাত ১ টার দিকে তার মৃত্যু হয়। আর পলাশ ৫ দিন ধরে জ্বরে ভুগছিলেন। পরে তাকে ২৩ অক্টোবর রাত ১১ টার দিকে রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়। রোগীর অবস্থা ক্রমান্বয়ে সঙ্কটজনক হওয়ায় ২৪ অক্টোবর আইসিইউতে ভর্তি করা হয়। পরে সেদিন দিবাগত রাত সোয়া ১ টার দিকে তার মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক বলেন, এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট ২২ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। বর্তমানে হাসপাতালে ২০৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। ডেঙ্গু জ্বর নিয়ে এখন পর্যন্ত ভর্তি হয়েছেন ৩৩২৯ জন রোগী। এর মধ্যে স্থানীয়ভাবে (রাজশাহীর) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২২৫৪ জন রোগী। বাকিরা রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় গিয়ে আক্রান্ত হন। মোট ভর্তি রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১৯৯ জন রোগী

বাংলা গেজেট/এমএএইচ


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর