[email protected] শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

মাদক কারবারিকে ছেড়ে ৫ পুলিশ অবরুদ্ধ 

দেশজুড়ে ডেস্ক

প্রকাশিত:
১২ অক্টোবার ২০২৩, ১৯:৫০

ফাইল ছবি

রংপুরের গঙ্গাচড়ায় টাকার বিনিময়ে মাদক কারবারিকে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযুক্ত পাঁচ সদস্যকে অবরুদ্ধ করে রাখেন এলাকাবাসী। প্রায় আড়াই ঘণ্টা পর স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের সহযোগিতায় তাদের উদ্ধার করা হয়। উপজেলার গজঘণ্টা ইউনিয়নের গাওছোঁয়া বাজার এলাকায় বুধবার রাতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গঙ্গাচড়া মডেল থানার এসআই একরামুল হক ও চার পুলিশ সদস্য বুধবার রাত ১২টার দিকে উপজেলার গাওছোঁয়া বাজার এলাকায় অভিযান চালান। তারা মাদক কারবারি দম্পতি মনতাজ আলী ও মর্জিনা বেগমকে ফেনসিডিলসহ গ্রেপ্তার করেন। কিন্তু ৫০ হাজার টাকার বিনিময়ে মনতাজ আলীকে ছেড়ে দেওয়া হয়।

এ সময় শুধু মর্জিনাকে নিয়ে থানায় যাওয়ার চেষ্টা করলে বিক্ষুব্ধ এলাকাবাসী পুলিশ সদস্যদের অবরুদ্ধ করেন। খবর পেয়ে গঙ্গাচড়া থানার ওসি দুলাল মিয়া অতিরিক্ত পুলিশসহ ঘটনাস্থলে যান। এতে উত্তেজনা আরও বেড়ে যায়। পরিস্থিতি সামাল দিতে ইউপি চেয়ারম্যান লিয়াকত আলীর সহযোগিতা নেওয়া হয়। 

চেয়ারম্যান লিয়াকত বলেন, অভিযানে এসে মাদকসহ হাতেনাতে আসামি ধরার পরও ছেড়ে দেওয়ার অভিযোগ ওঠায় স্থানীয়রা উত্তেজিত হন। তারা পাঁচ পুলিশ সদস্যকে আটকে রেখে বিচার দাবি করেন। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং এলাকাবাসীকে শান্ত করে অবরুদ্ধ পুলিশ সদস্যদের উদ্ধার করি।

গভীর রাতে এসআইসহ পাঁচ পুলিশ সদস্যকে উদ্ধার করার কথা স্বীকার করে ওসি দুলাল বলেন, অভিযানে গিয়ে টাকার বিনিময়ে আসামি ছেড়ে দেওয়ার অভিযোগ তদন্ত করা হচ্ছে। আর্থিক লেনদেনের প্রমাণ পেলে অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে বৃহস্পতিবার মাদক কারবারি মনতাজ আলীকেও গ্রেপ্তার করা হয়েছে। মাদক কারবারি এই দম্পতির নামে এই থানায় আগের মামলা চলমান। গ্রেপ্তারের পর তাদের নামে আরও একটি মামলা হয়েছে।

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর